বীর বিক্রম শাহজাহান সিদ্দিকীকে ভালোবাসায় স্মরণ গ্রামবাসীর

 

জাহাঙ্গীর আলম ইমরুল।।

অবসরপ্রাপ্ত সচিব ও ডেসকোর সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান সিদ্দিকী বীর বিক্রমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার বিকেলে বীর বিক্রম শাহজাহান সিদ্দিকীর জন্মস্থান নবীনগর উপজেলার সাতমোড়ায় তাঁর সমাধিতে পুস্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতমোড়া ঈদগাহ মাঠে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ডাক্তার মোঃ ফজলুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ তাজুল ইসলাম, ডাক্তার হারুন অর রশিদ, মাওলানা ইসমাইল, প্রবাসী মোঃ সাঈদ, এম এ মতিন, ডাক্তার মজিবর রহমান, নজরুল ইন্সটিটিউট কুমিল্লা কেন্দ্রের ইনচার্জ মোঃ আল আমিন, ঐতিহ্য কুমিল্লার পরিচালক জাহাঙ্গীর আলম ইমরুল, শিক্ষক রিপন খান, মো: রাশেদ মিয়া, মনু মিয়া, ব্যবসায়ী মুর্শিদ মিয়া, সিদ্দিক মেম্বার, মনসুর খান, হারুন মেম্বার, মানিক মিয়া, আনিসুর রহমান মিঠু এবং খায়ের মাস্টারসহ সাতমোড়া এলাকাবাসী।

উল্লেখ্য  ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিদ্দিকীকে বীর বিক্রম খেতাবে ভূষিত করা হয়। তিনি বর্ণাঢ্য কর্ময় জীবনে একজন সচিব ও পরবর্তীকালে ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করে অবসরে যান। ২০২২ সালের ২৪ নভেম্বর তিনি অসুস্থতাজনিত কারণে মৃত্যুবরণ করেন। তাঁর মরদেহ জন্মস্থান নবীনগরের সাতমোড়ায় পারিবারিক কবরস্থানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।