বৃত্তি পেয়ে খুশি সদর দক্ষিণের ৪৬৯ শিক্ষার্থী

 

মাদক ব্যবসায়ীদের সালাম দেবো না:পুলিশ সুপার
প্রতিনিধি।।
কুমিল্লা অঞ্চলের বড় অংশ বর্ডার বেষ্টিত। তাই এই অঞ্চলে বেশি পরিমাণ মাদক ব্যবসায়ীদের আনাগোনা। সদর দক্ষিণেও আছে গুটি কয়েক মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসায়ীদের স্থানীয়রা চেনে। আমরা মাদক ব্যবসায়ীদের প্রতিবাদ করতে না পারলে আমরা অন্যভাবে করবো। তাদের ভোট দেবো না, দেখা হলে সালাম দেবো না, কোন অনুষ্ঠানে দাওয়াত দেবোনা, ওয়াজ মাহফিলসহ ধর্মীয় বা কোন অনুষ্ঠানে অতিথি করবো না। তাহলে তারা আর কোন উপায় না পেয়ে লজ্জায় পড়ে হলেও মাদক ব্যবসা ছাড়বে। আর আমাদের সমাজ আরও সুন্দর হবে। মঙ্গলবার (১৯ মার্চ) কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় এক শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন, কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান।
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সুয়াগঞ্জ টি এ হাই স্কুল এন্ড কলেজ মাঠে এ আয়োজন করে আবদুর রহমান মাস্টার ফাউন্ডেশন। কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ৩৬ শিক্ষা প্রতিষ্ঠানের ৪৬৯ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির সনদ ও আর্থিক অনুদানের চেক তুলে দেয়া হয়। প্রধান আলোচক ছিলেন ফাউন্ডেশনের সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন।বৃত্তি পেয়ে খুশি সদর দক্ষিণের ৪৬৯জন শিক্ষার্থী।


জানা গেছে, ১০ বছর ধরে শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে ফাউন্ডেশনটি। ২২টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৪টি মাদ্রাসারসহ মোট ৩৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭ম থেকে দশম শ্রেণির তিনজন করে ৪৩২জন এবং ২০২৪ সাথে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৩৭জনসহ মোট ৪৬৯জনকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।
ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন বলেন, আমাদের সন্তানদের শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার তৈরি করার জন্য বড় করি। কিন্তু এটা হওয়া উচিৎ নয়। যদি বাবা-মা চায় সন্তান বড় হয়ে ভালো হবে, ভদ্র হবে, ন্যায়নিষ্ঠাবান ও সৎ পথে থাকবে। তাহলে আমাদের সমাজ হবে আয়নার মতো সুন্দর।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো.মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আলমগীর ভূঞা। সভাপতিত্ব করেন টি এ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী।