মায়ামী হোটেলকে জরিমানা

আমোদ প্রতিনিধি।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের হাইওয়ে হোটেল মায়ামী রিসোর্টকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে জেলা প্রশাসন ও বিএসটিআইয়ের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় মায়ামী রিসোর্টকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা গেছে, আদর্শ সদর উপজেলার শংকরপুর এলাকার প্রতিষ্ঠানটি সুইটমিট পণ্যের জন্য বিএসটিআই হতে পণ্যের গুনগত মান যাচাইয়ের সিএম লাইসেন্স গ্রহণ না করে সুইটমিট পণ্য উৎপাদন ও বিক্রয় করে আসছিল। যা আইনত অপরাধ।
একই দিনে আদর্শ সদর উপজেলার শ্রীপুর এলাকার জান্নাত ফিলিং এন্ড সিএনজি সার্ভিসেস লিমিটেডে অভিযান করে মোবাইল কোর্টটি। এসময় বৈধ ভেরিফিকেশন সনদ ছাড়া অকটেন, ডিজেল স্টোরেজ ট্যাংক বাণিজ্যিক কাজে ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
বিএসটিআই কুমিল্লার উপপরিচালক (সিএম) কে এম হানিফ বলেন, দুইটি অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। আমাদের অভিযান অব্যাহত থাকবে।
অভিযান পরিচালনা করেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  ফাহরিয়া ইসলাম। প্রসিকিউটর ছিলেন বিএসটিআই কুমিল্লার ফিল্ড অফিসার ইকবাল আহাম্মদ, পরিদর্শক (মেট্রোলোজি) মো. হাফিজুর রহমান।