ব্যাংকের ভেতর নিরাপত্তাকর্মীর রক্তাক্ত মরদেহ 

এইচ.এম. সিরাজ, ব্রাক্ষণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ডিবিবিএল ব্যাংকের ভেতরেই নিরাপত্তাকর্মীর রাজেশ বিশ্বাসের (২৩) হাত-পা বাঁধা রক্তাক্ত মরদেহ উদ্ধার হয়েছে। এই ঘটনায় রুহুল আমিন এবং নাহিদ মিয়া নামে ওই ব্যাংকেরই অপর দুই নিরাপত্তাকর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। পিবিআই, সিআইডির একাধিক টিম চাঞ্চল্যকর এই ঘটনার তদন্ত শুরু করেছে।
শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে উপজেলা সদরের শরিয়তনগরে নজরুল মেডিক্যাল ভবনের দ্বিতীয়তলা থেকে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (বিডিবিএল) নিরাপত্তাকর্মী রাজেশ বিশ্বাসের হাত-পা বাঁধা রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত রাজেশ সিলেটের জকিগঞ্জ উপজেলার চান্দপুর এলেকার হীরুদ বিশ্বাসের পুত্র।
পুলিশ ও ব্যাংক সূত্র জানা যায়, বৃহস্পতিবার ব্যাংকের কাজ শেষ করে রাতে ব্যাংকের ভেতরেই নিরাপত্তার দায়িত্বে ছিলেরন রাজেশ। শনিবার রাতে ব্যাংকের একজন কর্মকর্তা ব্যাংকের ভিতরে যাওয়ার জন্য দরজায় ডাকাডাকি করেও কোন সাড়া পাচ্ছিলেন না। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ এসে দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে রাজেশের হাত-পা বাঁধা রক্তাক্ত মরদেহ দেখতে পায়। ব্যাংকের বিভিন্ন ড্রয়ার ভাঙ্গা ও জানালার গ্রীল কাটা পাওয়া যায়। ব্যাংকের ভোল্ট ভাঙ্গার চেষ্টা করলেও তা সুরক্ষিত আছে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রুহুল আমিন এবং নাহিদ মিয়া নামে ব্যাংকের অপর দুই নিরাপত্তাকর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।
পুলিশ সুপার মো. আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ‘কারা কি কারণে এই ঘটনাটি ঘটিয়েছে তার তদন্ত চলছে। ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।’