ব্রাহ্মণবাড়িয়ায়  অসহায় মানুষের মাঝে মজিদ-নাহার ফাউণ্ডেশনের কম্বল বিতরণ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার মজিদ-নাহার ফাউণ্ডেশন জেলার বিভিন্ন স্থানে চারশ’ শীতার্ত মানুষকে কম্বল দিয়েছে। তন্মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর, জেলার নবীনগর উপজেলার জালশুকা, বিজয়নগর উপজেলার কদমতলী, সিঙ্গারবিল ও মেরাশানি নামক স্থানে এসব কম্বল বিতরণ করা হয়।
রোববার (২৪ জানুয়ারি) দুপুরে শহরের অসহায়-দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরন করা হয়। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম, প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।
মজিদ-নাহার ফাউণ্ডেশনের সহ-সভাপতি এইচ. এম. জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সাবেক সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, ক্লাবের কার্য নির্বাহী পরিষদের সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সাবেক সহ-সভাপতি মফিজুর রহমান লিমন, সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান ও মজিদ-নাহার ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ এনায়েত হোসেন মিঠু প্রমুখ। প্রধান অতিথি তার বক্তৃতায় ফাউন্ডেশনের কার্য্যক্রমের ভুয়শী প্রশংসা করে বলেন মজিদ-নাহার ফাউণ্ডেশন আজকে মানবিকতার যে দর্শন নিয়ে এগিয়ে যাচ্ছে তা সবার জন্যে অনুপ্রেরনাদায়ক। টাকা পয়সা অনেকেই রোজগার করেন। কিন্তু মানবিক কাজে অর্থ ব্যয় করার মানসিকতা সকলের থাকেনা। ফাউন্ডেশনটির কর্ণধার আমেরিকা প্রবাসী মনির হোসেন হিটুর মতো সবাই এভাবে এগিয়ে এলে অসহায়-দরিদ্র মানুষ আরো নানাভাবে উপকৃত হতেন। জেলা সদর ছাড়াও জেলার নবীনগর উপজেলার জালশুকা, বিজয়নগর উপজেলার কদমতলী, মেরাশানী ও সিংগারবিল এলাকার অসহায়-দরিদ্র মানুষের মাঝে ফাউণ্ডেশনের উদ্যোগে বিতরণ করা হয় কম্বল।
উল্লেখ্য, মজিদ-নাহার ফাউন্ডেশন বিগত ২০১১ সাল থেকে সমাজের অসহায়-দরিদ্র মানুষকে নানাভাবে সহায়তা দিচ্ছে। এসবের মধ্যে সেলাই মেশিন, ঈদ-সামগ্রী, চিকিৎসা সহায়তা ছাড়াও নগদ অর্থ বিতরণ সবিশেষ উল্লেখযোগ্য।