ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামী আন্দোলন’র বিক্ষোভ মিছিল-প্রতিবাদ সমাবেশ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ফ্রান্সে নবী করীম (সা.)এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে অবিলম্বে বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস সরিয়ে নেওয়া, ফ্রান্সের সকল পণ্য বর্জন করা এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করার দাবীতে রাজপথে নামলো ইসলামী আন্দালন বাংলাদেশ। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় হয়েছে বিক্ষোভ মিছিল-প্রতিবাদ সমাবেশ।
বৃহষ্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা কেন্দ্রীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে এই বিক্ষোভ মিছিল-প্রতিবাদ সমাবেশ করে।  বিকেল পাঁচটার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণশেষে রেলষ্টেশনে গিয়ে প্রতিবাত সমাবেশে মিলিত হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ব্রাহ্মণবাড়িয়া  জেলা শাখার সভাপতি অধ্যাপক মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শাখার সহ-সভাপতি মাওলানা আব্দুল মালেক ফয়েজী, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা মুফতি আশরাফুল ইসলাম, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি এম. আব্দুল করিম হাওলাদার প্রমুখ। বক্তারা ফ্রান্সের দূতাবাস অবিলম্বে বাংলাদেশ থেকে সরিয়ে নেওয়া, ফ্রান্সের সকল পণ্য বর্জন করা এবং জাতীয় নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করার দাবী জানান।