কুমিল্লায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

 

 

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রর্দশনের প্রতিবাদে ফ্রান্সের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবীতে কুমিল্লা নগরীতে বিক্ষোভ মিছিল করে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তর ও নগর শাখা।

দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার কুমিল্লা টাউন হল মাঠ থেকে বিক্ষোভ শুরু হয়ে মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে,

জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ তৈয়ব-এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা নূর হোসাইন-এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেসে বক্তব্য রাখেন নগর সভাপতি এম.এম বিলাল হোসাইন, সেক্রেটারী এনামুল হক মজুমদার,মাওঃমাসউদ অাহমাদ ইকরা ডাক্তার আঃ আল মামুন, হাফেজ শাহাজালাল, যুবনেতা তাজুল ইসলাম, নাজীর ফাহিম, আঃ ফাহাদ, হুমায়ুন কবির, আজীজুল ইসলাম, ছাত্র নেতা খালেদ সাইফুল্লা, রাশেদুল ইসলাম, মাছুম বিল্লাহ সহ প্রমূখ নেতৃবৃন্দ। বিক্ষোভ সমাবেশে বক্তরা অবিলম্বে জাতীয় সংসদ অধিভেশনে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনার দাবি জানান।

বক্তরা বলেন ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় হযরত মুহাম্মদ (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহর কলিজায় আঘাত করেছে, ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যাক্রো ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিম বিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছে, অভিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে।

বক্তরা বাংলাদেশ সরকারকে জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপনের জন্য দাবি জানান, মুসলমানদের পক্ষে অবস্থান নিতে ব্যর্থ হলে দেশবাসী সরকার থেকে মুখ ফিরিয়ে নিবে বলে মন্তব্য করেন ।

বক্তরা আরো বলেন ফ্রান্স সরকার ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ না করায় সারা বিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়েছে এবং নবীর প্রেমিকরা ফ্রান্সের সকল পন্য বর্জন করতে শুরু করছে, সেই ধারাবাহিকতায় বাংলাদেশে সকল মুসলিমদেরকে ফ্রান্সের পন্য বর্জন করার আহবান জানান এবং বিশ্বশান্তির দূত হযরত মহানবী (স:)- এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাড়ানোর জন্য বাংলাদেশের সকল মুসলিম জনতাকে আহবান জানান।

— সংবাদ বিজ্ঞপ্তি