ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় পাঁচ হাজার পরিবারে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় আসন্ন পবিত্র ঈদুল আযহা ও চলমান করোনা সঙ্কটে বিপাকে পড়া প্রায় পাঁচ হাজার পরিবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিতরণ করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে চার হাজার ৬২১ জনের মাঝে ভিজিএফ খাদ্য সহায়তা, জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সোয়াশ’ প্রতিবন্ধীর পরিবারে এবং রোটারি ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া ‘তিতাস’র উদ্যোগে দুইশ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। প্রদানকৃত খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ১০ কেজি করে চাউল, এক লিটার তেল, পিঁয়াজ, আলু, চিনি, সুজিসহ অন্যান্য উপকরণ।
শনিবার (১৭ জুলাই) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন বেসামরকি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। এর আওতায় প্রত্যেককে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে। এছাড়াও স্থানীয় ফারুকী পার্ক চত্বরে জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা পরিস্থিতিতে বিপাকে পড়া ১২৫ জন বাক, দৃষ্টি ও শ্রবণ প্রতিবন্ধীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি করে চাউল, এক লিটার করে তেল, পিঁয়াজ, আলু, চিনি, সুজিসহ অন্যান্য উপকরণ।
 এদিকে সুর সম্রাট আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে রোটারী ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাস’র উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থ দুইশ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। দিনভর এসব খাদ্য সহায়তা প্রদানকালে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, রোটারী ক্লাব অব ব্রাহ্মণবাড়িয়া তিতাস’র সভাপতি নজরুল ইসলাম শাহজাদাসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা এবং সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।