ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের ক্যালেণ্ডার  ডায়রির মোড়ক উন্মোচন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
শুধু লাঠি-বল্লম দিয়ে মারামারি করা নয়, ব্রাহ্মণবাড়িয়ার মানুষের অনেক পজিটিভ দিকও রয়েছে। অনেক কবি-সহিত্যিক ও গুণী মানুষের চারণভূমি এই ব্রাহ্মণবাড়িয়া। তাই এখানকার সাংবাদিকদের পজিটিভ দিকগুলো তাঁদের লেখনির মাধ্যমে রাষ্ট্রের কাছে তুলে ধরতে হবে। ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নিজস্ব ক্যালেণ্ডার ও ডায়রির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জেলার বিভিন্ন দপ্তরের পদস্থ সরকারি কর্মকর্তা ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ তাঁদের বক্তব্যে এসব কথা বলেন।
ইংরেজী নববর্ষ উপলক্ষে এই প্রথম ডায়রি ও ক্যালেণ্ডার প্রকাশ উপলক্ষে মঙ্গলবার (২৯ ডিসেম্ববর) সকলে প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান। অনুষ্ঠানের শুরুতে অতিথিরা নতুন বছরের ক্যালেণ্ডার ও ডায়রির মোড়ক উন্মোচন করেন।
প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ্, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ. এস. এম. শফিকুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজের চেয়ারম্যান ডা. মোহাম্মদ আবু সাঈদ, সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম.এ.এইচ. মাহবুব আলম। স্বাগত বক্তৃতা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারি চাকুরেদের মতো সাংবাদিকরাও দেশ, দেশের মানুষের জন্য কাজ করেন। সাংবাদিকরাই আমাদের চোখ। সমাজের সকল অসঙ্গতি আমরা সাংবাদিকদের চোখেই দেখি। তবে ব্রাহ্মণবাড়িয়ার সুনাম রাষ্ট্রের কাছে তুলে ধরার জন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে। কারণ সাংবাদিকরা যেভাবে উপস্থপান করবেন, মানুষ ব্রাহ্মণবাড়িয়া সম্পর্কে সেভাবেই জানবেন। প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহজাদার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি পীযূষ কান্তি আচার্য, সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সাবেক সাধারণ সম্পাদক মো. সাদেকুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, সাবেক সহ-সভাপতি শেখ শহীদুল ইসলাম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, কার্যকরি কমিটির সদস্য মনির হোসেন, সিনিয়র সদস্য আবদূন নূর, কবি জয়দুল হোসেন, এমদাদুল হক প্রমুখ। পরে সদস্যদের মধ্যে নতুন বছরের ডায়রি ও ক্যালেণ্ডার বিতরণ করা হয়।