ভিপি নূরের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা করেছে ছাত্রলীগ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ডাকসুর সাবেক ভিপি ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিষ্ঠাতা নূরুল হক নূরের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা হয়েছে। উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে গতকাল রোববার (২০ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে জেলা ছাত্রলীগ সভাপতি রবিউল হোসেন রুবেল মামলাটি দায়ের করেন। এতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন সহ ছাত্রলীগের ৬ নেতাকর্মীকে সাক্ষী করা হয়েছে।
মামলার এজহারে বলা হয়, ১৬ ডিসেম্বর রাত ৮টায় নূর তার ফেসবুক আইডি থেকে সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে সাধারণ মানুষকে উস্কে দিতে হীন মানসিকতায় আক্রমনাত্বক মিথ্যা ও ভীতি প্রদর্শক তথ্য উপাত্ত প্রকাশ করেন। যেমন স্বাধীন বাংলাদেশের সংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’, বাংলাদেশের বৈধ নির্বাচিত সরকারকে বারবার ‘অবৈধ অনির্বাচিত সরকার’, বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী’, বাংলাদেশ ছাত্রলীগের কর্মীদের বার বার কুলাঙ্গার বলে এবং বাংলাদেশ সরকারকে ‘বিদেশী পা চাটা তাবেদার সরকার’ বলে বিভিন্ন অশালীন বক্তব্য প্রকাশ করেন। এছাড়া এই মামলার বাদির নামোল্লেখে ‘মাদকাসক্ত ও ফেন্সিডিল ব্যবসায়ী’ বলে অসত্য মানহানিকর বক্তব্য পেশ করেন। আসামী মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিতভাবে দাঙ্গাফ্যাসাদের মাধ্যমে দেশে অশান্ত পরিবেশ সৃষ্টি করতে মিথ্যা তথ্য দিয়ে বাদির মান সম্মান বিনষ্ট করেছেন বলে অভিযোগ করা হয়।
বাদী পক্ষের আইনজীবী একরাম হোসেন ডালিম জানান, ‘আদালতের বিজ্ঞ হাকিম আয়েশা বেগম মামলাটি শুনানি করবেন। আমরা শুনানির প্রতিক্ষায় রয়েছি।