ভোটারদের কেন্দ্রে আসতে বাধার অভিযোগ সাক্কু- কায়সারের

 

মহিউদ্দিন মোল্লা।।
নগরীজুড়ে এখন একটাই আলোচনা কে হচ্ছেন কুমিল্লার নগর পিতা। পুরাতন,নতুন মুখ না তারুণ্য নির্ভর প্রার্থী।
শেষ সময়ে এসেও অভিযোগ পাল্টা অভিযোগে প্রচারণায় বিরামহীন সময় পার করছেন প্রার্থীরা। অভিযোগের পাশাপাশি ভোটারদের মন জয়ে শেষবারের মত দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত দুর্নীতির সাথে কখনোই জড়াবেন না বলে প্রতিশ্রতি দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার অভিযোগ করেছেন, ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দেয়া হবে।

রোববার সদর হাসপাতাল, শাসনগাছা, ডায়াবেটিকস হাসপাতাল এলাকায় গণসংযোগ চালান আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত। এসময় তিনি সাংবাদিকদের বলেন, আমি দুর্নীতির সাথে কখনোই জড়াবো না, আপনারা আমার উপর আস্থা রাখতে পারেন। আমার প্রথম কাজ হবে জলাবদ্ধতা দূর করা, যানজট নিরসন করা। আমি এক বছরের মধ্যে এই কাজ করবো।
নগরীর দারোগাবাড়ি এলাকায় নির্বাচনী প্রচার চালান মনিরুল হক সাক্কু। এসময় তিনি বলেন, নির্বাচনের শুরু থেকেই সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নানা কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। এ বিষয়ে আমি ইসিতে অভিযোগ দিয়েছি। এর প্রেক্ষিতে তাকে এলাকা ছাড়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে, কিন্তু তিনি এলাকা ছাড়ছেন না।

তিনি আরো বলেন, আমরা বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছি সিটি করপোরেশনের বাইরের লোকজন কুমিল্লায় এসে থাকছে। তারা কুমিল্লার ক্লাবসহ বিভিন্ন হোটেলে অবস্থান নিচ্ছে। তাদের এখানে অবস্থানের উদ্দেশ্য কী? আমরা ওয়ার্ক করার পর আমাদের কর্মীদের বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। বিষয়টি আমি রিটার্নিং অফিসারকে জানিয়েছি। আমি শুনতে পেয়েছি, নির্বাচনের দিন তারা সিটি করপোরেশনের চতুর্দিকের ইউনিয়ন পরিষদ থেকে লোকজন এনে সিটি এলাকায় প্যানিক সৃষ্টি করবে- ভোটাররা যেন কেন্দ্রে যেতে দেরি করে, ভয় পায়।
ঘোড়া প্রতীকের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের প্রচারণা শুরু করেন নগরীর ৫নং ওয়ার্ড পুরাতন চৌধুরীপাড়া এলাকা থেকে। এসময় তিনি বলেন, আমরা বিভিন্ন মারফতে শুনেছি স্থানীয় সংসদ ২০১৮ সালে যেভাবে নির্বাচন হয়েছে সেভাবে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। বিভিন্ন বহিরাগত লোকজনকে কেন্দ্রের সামনে রেখে, ভোটারদেরকে পাড়া মহল্লায় বাধা দেওয়ার জন্য পরিকল্পনা করছে। তাই আমি নির্বাচন কমিশনকে অনুরোধ করবো ভোটের দিন পরিবেশ সুষ্ট রাখার জন্য শহর জুড়ে নিরাপত্তা বেষ্টনি তৈরি করার জন্য।