মহাসড়কের কুমিল্লা অংশে ১০কিমি যানজট

 

 

অফিস রিপোর্টার।।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার লাঙ্গলবন্দ সেতুর মেরামতের কাজ শুরু হয়েছে সোমবার থেকে। এতে মঙ্গলবারও দিনভর কুমিল্লার দাউদকান্দি অংশে ১০কিমি যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার সেতুর মেরামতের কাজ শেষ হবে বলে জানা গেছে। মহাসড়কের দাউদকান্দির বলদাখাল থেকে গৌরীপুর পর্যন্ত ১০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে যানবাহনের চালক ও যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

হাইওয়ে পুলিশ ও যাত্রীদের সূত্র জানায়, সেতুর মেরামতের কাজের জন্য এই মহাসড়কে মঙ্গলবার সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। তাই দাউদকান্দি হাইওয়ে থানার পুলিশ মহাসড়কে দাউদকান্দি উপজেলার মেঘনা-গোমতী সেতুর আগেই বলদাখালসহ বিভিন্ন পয়েন্টে ঢাকাগামী যানবাহনগুলো আটকে চট্টগ্রামের দিকে ফিরিয়ে দিচ্ছে।

চালকরা জানান, মালবাহী গাড়ি গুলো যেকোন ভাবেই ঢাকা দিকে যেতেই হবে। সময় মতো যেতে না পারলে অনেক ক্ষতি হবে। দাউদকান্দির বলদাখালে চট্টগ্রাম থেকে আসা মালবাহী গাড়ি গুলো পুলিশ চট্টগ্রামের দিকে ফিরিয়ে দিচ্ছে।

ঢাকাগামী কাভার্ড ভ্যানের চালক কামাল উদ্দিন ও জামাল মিয়া জানান, সেতুর মেরামতের কাজের কারণে যানবাহন চলাচল বন্ধ থাকবে, এটা তাঁদের জানা ছিল না। সড়কে এসে এখন দুর্ভোগে পড়েছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার সার্জেন্ট শাহাদাত হোসেন বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী লাঙ্গলবন্দ সেতুর মেরামতের কাজের জন্য মঙ্গলবার সকাল থেকে সেতুর ওপর সব ধরনের যানবাহন চলাচল বন্ধ। তাই লাঙ্গলবন্দ সেতু এলাকায় যানবাহনের জটলা ঠেকাতে দাউদকান্দিতেই ঢাকাগামী সব যানবাহন আটকে চট্টগ্রামের দিকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। ফিরিয়ে দেওয়া যানবাহন গুলোর ব্রাহ্মণবাড়িয়া- সিলেট সড়ক দিয়ে ঢাকায় পৌঁছানোর সুযোগ আছে। বিকালে এ রিপোর্ট প্রেরণ পর্যন্ত যানজট অব্যাহত রয়েছে।