মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন জাকির হোসেন

স্টাফ রিপোর্টার।
শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড অর্জন করেছেন মুগসাইর এগার গ্রাম উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জাকির হোসেন।
বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী’র হাত থেকে অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট গ্রহন করেন তিনি। ঢাকার পল্টন টাওয়ার সেমিনার কক্ষে এই সম্মননা অনুষ্ঠান আয়োজিত হয়।
জার্ণালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস সংগঠন কর্তৃক এই আয়োজনে তিনিই কুমিল্লা থেকে একমাত্র গোল্ডেন এ্যাওয়ার্ড টি অর্জন করেন। জাকির হোসেন দেবিদ্বার উপজেলার মুগসাইর এগার গ্রাম উচ্চ বিদ্যালয়ে ১৯৯৪ সাল থেকে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। তার নেতৃত্বে একাধিক বার শতভাগ পাশের মুখ দেখেছে প্রতিষ্ঠানটি। এছাড়া এই বিদ্যালয়ে শিক্ষার্থীরা বুয়েট, মেডিকেল সহ সরকারের উচ্চ পদস্থ বিভিন্ন দপ্তরে সফলতার চিহ্ন রেখেছে।
ব্যক্তি জীবনে স্ত্রী ও দুই কন্যা রয়েছে। স্ত্রী হাসিনা রোজী মুগসাইর এগার গ্রাম উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষিকার দায়িত্ব পালন করছেন। তিনি দেবিদ্বার উপজেলার সুবিল ইউনিয়নের রাঘবপুর গ্রামে জন্ম গ্রহন করেন। তার এই অর্জনে শুভেচ্ছা জানিয়েছেন বিদ্যালয় ম্যানিজিং কমিটি, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
মুগসাইর এগার গ্রাম উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জাকির হোসেন বলেন, ‘অবশ্যই এটি আমার চাকরি জীবনে বড় ধরনের প্রাপ্তি। আমার সারা জীবনের শ্রমের অর্জন এই সম্মাননা’।
এগার গ্রাম উচ্চ বিদ্যালয় সহকারি শিক্ষিকা ও তার সহধর্মিণী হাসিনা রোজী বলেন, ‘কেবল স্ত্রী নয়, একজন ব্যক্তি হিসেবেও তার এই অর্জনে আমি গর্বিত। এই অর্জন সত্যিই আমাদের জন্য আনন্দের’।
কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক বলেন, ‘ স্যারের এই অর্জনের কথা শুণে আমি নিজেকে গর্বিত মনে করছি। জেলা ছাত্রলীগ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি স্যারের হাত ধরে বিদ্যালয়টি সফলতার সর্বোচ্চ পর্যায়ে পৌছবে’।
গোল্ডেন এ্যাওয়ার্ড ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী, বিচারপতি মুজিবুর রহমান, কর্ণেল অবঃ আশরাফ আল-দীন, রাজনীতিবিদ মো আতাউল্লাহ খান সহ অন্যান্যরা।