মামলা তুলে না নেওয়ায় বাদী-স্বাক্ষীদের বিরুদ্ধে পাল্টা মামলা

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের পয়াত এলাকার আব্দুস সাত্তারের ছেলে ইফতেখার আহমেদ রানার মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীর পরিবার। যৌতুক ও নারী নির্যাতন মামলা তুলে না নেওয়ায় পাল্টা মিথ্যা মামলা দিয়ে বাদী ও স্বাক্ষীদের হয়রানি করছেন বলে অভিযোগ করা হয়। শনিবার বিকালে নগরীর কান্দিরপাড় একটি রেস্তোরাঁয় এ সংবাদ সম্মেলন করা হয়।

 

সংবাদ সম্মেলনে আদর্শ সদর উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা মোঃ কামাল হোসেন বলেন, কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের পয়াত এলাকার বাসিন্দা আব্দুস সাত্তারের ছেলে ইফতেখার আহমেদ রানা। তিনি চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্স বিশ^বিদ্যালয়ে কর্মরত। ইফতেখার আহমেদের সাথে ২০১৯ সালের ১ নভেম্বর মেয়েকে বিবাহ দেই। বিবাহের পর হতে ইফতেখার উচ্চতর ডিগ্রিসহ বিভিন্ন অজুহাতে যৌতুকের টাকার জন্য আমার মেয়েকে চাপ দেয়। ২০২০ সালের ৩১ জুলাই ইফতেখার কুমিল্লা শহরে ফ্ল্যাট ক্রয়ের জন্য ১৫ লাখ টাকা দাবি করেন। যৌতুক হিসাবে এ টাকা এনে দিতে অপরাগতা প্রকাশ করায় ইফতেখার ও তাঁর পরিবারের সদস্যরা মেয়েকে শারীরিক নির্যাতন করে। যৌতুকের টাকা না দিলে আরও বেশি যৌতুক নিয়ে অন্যত্র বিয়ে করবে বলে হুমকি দেন। এতে নিরূপায় হয়ে নারী ও শিশু আদালতে মামলা করি।

 

পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। পরে ইফতেখার ও তার পরিবারের লোকজন আপোসের শর্তে মুচলেখায় বিজ্ঞ আদালত থেকে জামিনে আসেন। জামিনে আসার পর সে আপোস মিমাংসার বদলে উল্টো মামলা প্রত্যাহার করার জন্য ভয় দেখাতে থাকে। এমনকি মেয়ের দাম্পত্য অন্তরঙ্গ মুহূর্তের ছবি ভাইরাল করে সম্মান নষ্ট করবে হুমকি দেয়। আমাদের মামলা উঠিয়ে না নেওয়ায় এ বছরের জানুয়ারি ২৬ তারিখে নুজহাত তাবাস্সুম ঐশীসহ স্বাক্ষীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছেন। এতে আমার মেয়ে নুজহাত তাবাস্সুম ঐশী, আমার পরিবারবর্গ এবং স্বাক্ষীদের জীবননাশের আশংকাসহ নিরাপত্তাহীনতায় রয়েছি।
অভিযোগের বিষয়ে ইফতেখার আহমেদ রানা জানান, যৌতুক দাবি ও হয়রানির বিষয়টি সঠিক নয়।