মিডিয়া সেলের উদ্বোধন করলেন পুলিশ সুপার

অফিস রিপোর্ট।
‘পাসপোর্ট ভেরিফিকেশনের নামে চলে অভিনব প্রতারণা। কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এমন প্রতারণা আমরা লক্ষ্য করেছি। এসব প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া হচ্ছে টাকা। আমরা তাদের উপর কঠোর নজর রাখছি। একটি চক্র এখন আমাদের নজরে রয়েছে। এসব প্রতারক থেকে সর্তক থাকতে হবে’। পুলিশ সুপার কার্যালয়ে মিডিয়া, প্রবাসী কল্যান ও ল্যাকটেশন কক্ষ উদ্বোধন কালে এসব কথা বলেন পুলিশ সুপার আবদুল মান্নান।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে কর্মরত সংবাদকর্মীদের সাথে মত বিনিময় কালে পুলিশ সুপার আবদুল মান্নান আরো বলেন, যাদের পাসপোর্ট ভেরিফিকেশন হবে তাদের মোবাইলে একটি ক্ষুধে বার্তা যাবে। সেই ক্ষুধে বার্তায় তদন্ত কর্মকর্তার মোবাইল নম্বর যাবে। এই নম্বর ছাড়া অন্য কেউ ফোন করলে বুঝতে হবে প্রতারক চক্র। এসব প্রতারক চক্র নিয়ে কাজ করতে জেলা পুলিশের সাইবার ইউনিট কাজ করছে। পুলিশ ক্লিয়ারেন্স বা পাসপোর্ট ভেরিফিকেশন সংক্রান্ত সেবার জন্য ০১৩২০১১৩৯৩১ নম্বরে যোগাযোগ করতে আহবান করেন তিনি।

মতবিনিময় সভার পরেই পুলিশ সুপার কার্যালয়ের পাশে মিডিয়া সেল, প্রবাসী কল্যান সেল ও নারী ও শিশু সহয়তা সেলের ল্যাকটেশন কক্ষ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আফজল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুহিতুল ইসলাম. অতিরিক্ত পুলিশ সুপার ( ট্রাফিক এ্যান্ড প্রসিকিউশন) রাজন কুমার দাশ ও গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) রাজেস বড়–য়াসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

প্রবাসী সেলের বিষয়ে পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, কুমিল্লা একটি প্রবাসী অধ্যুষিত জেলা। তারা বিভিন্ন রকম সমস্যায় পড়ে পুলিশের সহযোগিতা চায়। আমরা সে জন্য প্রবাসী সেলের কার্যক্রম শুরু করেছি। প্রবাসীদের সমস্যার সমাধানে ২৪ ঘন্টা কল সেন্টার চালু করা হয়েছে । প্রবাসে অবস্থানরত কুমিল্লা জেলার যে কোনও ব্যক্তি বা পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজন ‘ প্রবাসী সহায়তা সেল’-এর মোবাইল নম্বর ০১৭৭৪৩৩৩৪০৪ ফোন করে সরাসরি অভিযোগ জানাতে পারবেন। অভিযোগের ভিত্তিতে সমস্যার সমাধান করা হবে।