মুরাদনগরে বিরল প্রজাতির মেছো বাঘ

মমিন মোল্লা,মুরাদনগর

কুমিল্লার মুরাদনগরে বিরল প্রজাতির একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে  বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গকুলনগর গ্রাম থেকে মেছো বাঘটিকে উদ্ধার করে মুরাদনগর থানা পুলিশ।

 

স্থানীয় সূত্রে জানা যায়, মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা খেয়ে মেছো বাঘটিকে মাটিতে পড়ে থাকতে দেখে গকুলনগর গ্রামের মতিন মেম্বারের ছেলে আনিছ মিয়া আহত বাঘটিকে তার হেফাজতে নিয়ে শিকলবন্দি করে রাখেন। বাঘের বাচ্চাকে শিকলবন্দি করে রাখার খবর পেয়ে মুরাদনগর থানা পুলিশের উপ-পরিদর্শক আবদুল হামিদের নেতৃত্বে একদল পুলিশ এসে আহত বাঘটিকে উদ্ধার করে। এসআই হামিদ বলেন, খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত বাঘটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়ে আসি।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ ইসরাত জেরিন বলেন, আহত মেছো বাঘটিকে প্রাথমিক চিকিৎসা প্রদান করার পর কুমিল্লা বন বিভাগে খবর দেওয়া হয়েছে। তারা এসে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।

 কুমিল্লা জেলা বন বিভাগের ফরেষ্টার ফজলে রাব্বী বলেন, মেছোবাঘ হিংস্র কোনও প্রাণী নয়, এটি নিয়ে আতঙ্কের কিছু নেই। আহত বাঘটিকে চিকিৎসা শেষে যে এলাকা থেকে উদ্ধার করা হয়েছে সেখানেই অবমুক্ত করা হবে।