মেঘনায় আওয়ামী লীগের সংঘর্ষে টেঁটাবিদ্ধ স্বেচ্ছাসেবকলীগ নেতা নিহত

প্রতিনিধি।।
কুমিল্লার মেঘনা উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে টেঁটাবিদ্ধ হয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতা নিজাম সরকার (৪০) হয়েছেন। এই ঘটনায় ১০ জন আহত হয়েছেন। স্থানীয় সানাউল্লাহ গ্রুপ ও কাইয়ুম গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার চালিভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত হয়েছেন চালিভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবিরের ছোট ভাই ও নলডাঙা গ্রামের মো. আব্বাসের ছেলে নিজাম সরকার (৪০)। তিনি চালিভাঙ্গা ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।
আহতরা হলেন, স্থানীয় টিটু (৩০), রমজান (৩৫), ইব্রাহীম (২৮), শাকিল (২২), খালেদ হাসান (১৯), দেলোয়ার (৩২), আনিছ সরকার (২৫), সুমন (২৪), হানিফ (৪৫) ও ওয়াসিম (৩৫)। আহতদের কারো গলায়,কারো হাতে,কারো পায়ে,কারো পেটে টেঁটাবিদ্ধ হয়েছে।


জানা গেছে, গত দুইদিন ধরেই থেমে থেমে সংঘর্ষ চলে আসছিল। এতে অস্ত্র প্রদর্শনের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। গত দুই দিনের জের ধরে সোমবার সকালে স্থানীয় সানাউল্লাহ গ্রুপ ও কাইয়ুম গ্রুপ আবার সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দুই গ্রুপ টেঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষকে হামলা করে।
স্থানীয় একাধিক সূত্র জানায়, চালিভাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির সমর্থিত সানাউল্লাহ গ্রুপ। অপর দিকে জেলা পরিষদ সদস্য কাইয়ুম হোসেনের নেতৃত্বে আছে আওয়ামী লীগের আরও একটি অংশ। যা কাইয়ুম গ্রুপ নামে পরিচিত।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, দুই পক্ষের পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। আমাদের তৎপরতাও চলছিল। আজ সকালে আবার সংঘর্ষ হয়। এতে একজন নিহত হয়েছে। এ ঘটনার পর পাঁচজনকে আটক করেছে পুলিশ।