‘ইউসুফ সারোয়ার ছিলেন একজন সহজ সরল মানুষ’

আখাউড়ায় সাংবাদিক ইউসুফ সারোয়ারের শোক সভা

প্রতিনিধি।।

 ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি, প্রবীণ সাংবাদিক মো. ইউসুফ সারোয়ারের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৬ সেপ্টেম্বর সকালে পৌর-শহরের সড়ক বাজারস্থ প্রেসক্লাব কার্যালয়ে শোক সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানে রাজনীতিবিদ, সাংবাদিকসহ অর্ধশতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

আখাউড়া প্রেসক্লাবের সভাপতি দুলাল ঘোষের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আরজু, জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, আখাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মো. সাইফুল ইসলাম, কসবা প্রেসক্লাবের সভাপতি মো. সুলেমান খান, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক মো. মনির হোসেন বাবুল, উপজেলা বিএনপির আহবায়ক মো. জয়নাল আবেদীন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন, পৌর যুবলীগের সভাপতি মো. মনির খান, প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মো. জালাল উদ্দিন জালু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুবেল আহমেদ, প্রয়াতের নাতি লেফ্যোনেন্ট নওফেল আহমেদ ভূঁইয়া প্রমুখ। বক্তারা বলেন, ইউসুফ সারোয়ার ছিলেন একজন সহজ সরল মানুষ। তিনি ছিলেন একজন স্পষ্টবাদী মানুষ। যা বলার সামনে বলতেন, পিছনে কোন কথা করতেন না। এটা ছিল তার মহৎগুণ। তিনি বস্তুনিষ্ট সাংবাদিকতা করে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। ইউসুফ সারোয়ারকে বাদ দিয়ে আখাউড়ার সাংবাদিকতার ইতিহাস লিখা যাবে না। ইউসুফ সারোয়ারের মৃত্যুতে আখাউড়ার অপূরণীয় ক্ষতি হয়েছে। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম।

উল্লেখ্য-১১সেপ্টেম্বর ভোর সাড়ে ৫ টার দিকে তিনি ইন্তেকাল করেন । তিনি দীর্ঘ দিন ধরে ডায়াবেটিস, কিডনি রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে, এক ছেলেসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার জানাযার নামাজ দুপুর ২ টায় নারায়নপুর কেন্দ্রীয় মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়।

দীর্ঘ ৪ দশকের সাংবাদিকতা জীবনে ইউসুফ সারোয়ার দৈনিক ইনকিলাব, দৈনিক রূপসী বাংলা পত্রিকায় আখাউড়া উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। এছাড়া মাসিক আখাউড়া সংবাদের সম্পাদক ছিলেন। সাংবাদিকতার পাশাপাশি ইউসুফ সারোয়ার রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি আখাউড়া উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সাধারণ বীমা কর্পোরেশনের আখাউড়া অফিসের ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন শেষে অবসরে যান।
সাংবাদিক ইউসুফ সারোয়ারের মৃত্যুতে আখাউড়ার সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে আসে।

নিহতের একমাত্র ছেলে সাংবাদিক ফজলে রাব্বি তার বাবার আত্মার মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া চেয়েছেন।