মেডিকেল ও বুয়েটে ভর্তি: ভিক্টোরিয়ার ৪ শতাধিক শিক্ষার্থীকে সংবর্ধনা

অফিস রিপোর্টার।।
চলতি বছর কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে মেডিকেলে ও বুয়েটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাওয়া ৪ শতাধিক শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উদ্যোগে উচ্চ মাধ্যমিক শাখায় এই সব কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। ১৫২ জন শিক্ষার্থী মেডিকেলে ও বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ে(বুয়েট) সুযোগ পেয়েছে ৩৪জন। এছাড়া অন্যান্য প্রকৌশল ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায় ৬ শতাধিক শিক্ষার্থী। শুক্রবার প্রিয় শিক্ষকদের হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করতে এসেছেন ভিক্টোরিয়া কলেজের ৪ শতাধিক শিক্ষার্থী।

সহযোগী অধ্যাপক ড. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক জুবাইদা নূর খানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী। অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর আশফাক হোসেন, শিক্ষক পরিষদ যুগ্ম-সম্পাদক ও সহকারী অধ্যাপক ইউনুস মিঞাসহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক- শিক্ষার্থীরা।
বুয়েটের ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স বিভাগে ভর্তির সুযোগ পাওয়া আমেনা আক্তার বলেন, মেধা হয়তো সবার সমান না কিন্তু শেষ পর্যন্ত চেষ্টা করলে সফলতা আসবেই। এসময় তিনি শ্রেণিকক্ষে মানসম্মত পাঠদান ও শিক্ষকদের নিরলস প্রচেষ্টার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, উচ্চ শিক্ষার সুযোগ পাওয়ার মাঝেই জীবনের সফলতা নয়। সত্যিকার সৎ ও দেশপ্রেমিক নাগরিক হয়ে দেশের প্রতিনিধিত্ব করার মাঝেই কৃতিত্ব। এসব সময় তিনি বহিঃবিশ্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে বিশ্ববিখ্যাত আইনজীবী কুষ্টিয়ার সন্তান রাধা বিনোধ পালের জীবন দর্শন তুলে ধরেন।
উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী বলেন, কৃতি শিক্ষার্থী নয় বরং কৃতি মানুষ হিসেবে তোমাদের দেখতে চাই। মাতৃভূমি ও মানুষের সেবাই হবে তোমাদের একমাত্র লক্ষ্য।