মোস্তফা কামাল চৌধুরীকে ‘গঙ্গামন্ডলের বরপুত্র’ উপাধী

 মোহাম্মদ শরীফ। 
সামাজিক, রাজনৈতিক, মানবসেবা ও শিক্ষায় দেবিদ্বারের গঙ্গামন্ডল অঞ্চলে অসামান্য অবদানে অন্যান্য ব্যক্তিত্ব মোস্তফা কামার চৌধুরী৷ দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক ধর্ম, বর্ণ দল ও মত নির্বিশেষে সকল শ্রেণীর মানুষের প্রিয়। দেবিদ্বার উপজেলার ইউছুফপুর ইউনিয়নের সম্ভ্রান্ত ‘চৌধুরী পরিবারের’ আলোকিত এই মুখকে ‘গঙ্গামন্ডলের বরপুত্র’ উপাধী দিয়েছে মুগসাইর গ্রামবাসী। শুক্রবার বিকেলে অসামান্য অবদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি মানপত্র তুলে দেওয়া হয় তাঁর হাতে। উপজেলার মুগসাইরে উচ্ছ্বসিত আয়োজনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘গঙ্গামন্ডলের বরপুত্র’ উপাধীতে ভূষিত হলেন মোস্তফা কামাল চৌধুরী।
মোস্তাফা কামাল চৌধুরী বলেন, ‘আপনাদের ভালবাসার প্রতি আমি কৃতজ্ঞ। আমার পরিবারের সদস্যরা মানবসেবায় ব্রিটিশ সময়কাল থেকে নিজেদের নিয়োজিত রেখে চলেছে। আমিও চেস্টা করেছি আমার পুরো জীবনে আপনাদের সেবায় নিজেকে বিলিয়ে দিতে। যতদিন বেঁচে থাকবো মানুষের কল্যাণে কাজ করে যাবো’।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক মেম্বার ও এগার গ্রাম বাজার কমিটির সভাপতি নোয়াব মিয়া, মুগসাইর এগারগ্রাম উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি হাজী আলী হোসেন মাস্টার, বর্তমান সভাপতি জালাল উদ্দীন রেজভী, বিদ্যালয় প্রধান শিক্ষক জাকির হোসেন, অগ্রণী ব্যাংকের সিনিয়র কর্মকর্তা মুখলেছুর রহমান, এগার গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাজী আবদুল মতিন মাস্টার, ইউছুফপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মো শফিকুল ইসলাম, সমাজ সেবক খোরশেদ আলম, শেখ মো মাকছুদুর রহমান, মুগসাইর এগার গ্রাম প্রবাসী সমাজ কল্যাণ সংগঠনের সভাপতি আবদুস ছামাদ, ৯নং ওয়ার্ড মেম্বার জামাল মিয়া, সাবেক মেম্বার শেখ মো ওমর ফারুকসহ মুগসাইর গ্রামের প্রবীন ব্যক্তিবর্গ। মুগসাইর স্বপ্নচর মানব কল্যান সংগঠনের পক্ষ থেকে মানপত্রটি তুলে দেন সংগঠনের সভাপতি মো আলমগীর হোসেন, সাবেক মেম্বার মো কামাল মিয়া ও বিশিষ্ট সমাজ সেবক মো মামুন মিয়া।