`রাজনৈতিক বিষয় সমাধানের দায়িত্ব নির্বাচন কমিশনের নয় ‘

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
দেশে নির্বাচনের পরিবেশ নেই, এমন কিছুই নির্বাচন কমিশনের কাছে দৃশ্যমান নয়। নির্বাচনে অংশগ্রহণের জন্য দেশের ৪৪টি দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। তবে কেউ কেউ সেই আহবানে সাড়া দেয়নি। নির্বাচনে অংশগ্রহণ করার দায়িত্ব রাজনৈতিক দলগুলোর। রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। নির্বাচনী পরিবেশ সৃষ্টি করে লেভেল প্লেয়িং ফিল্ড করতে নির্বাচন কমিশন কাজ করছে। বিধান অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ না করলে কি হবে, তা রাজনৈতিক দলগুলো ভালো করেই জানেন। এ সিদ্ধান্ত তাদের, নির্বাচন কমিশনের কিছুই করার নেই।
বুধবার (২৫ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের শিল্পকলা একাডেমিতে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার প্রাক্কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলাদেশ নির্বাচন কমিশনের কমিশনার মো. আনিছুর রহমান এসব কথা বলেছেন। নির্বাচন কমিশনার আনিছুর রহমান আরো বলেন, নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই, প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। সংবিধান অনুযায়ী যথা সময়েই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়াও তিনি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে কর্মকর্তাদের দৃঢ় অবস্থানে থেকে স্বচ্ছতার সাথে দায়িত পালনের আহ্বান জানান।
জেলা প্রশাসন আয়োজিত সভায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম। মতবিনিময় সভায় আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।