রোডমার্চ ঘিরে কুমিল্লায় উৎসবের আমেজ

 প্রতিনিধি।।
এক দফা বাস্তবায়নের দাবিতে বিএনপির চট্টগ্রাম অভিমুখী রোডমার্চ বৃহস্পতিবার (৫ অক্টোবর) অনুষ্ঠিত হবে। এনিয়ে কুমিল্লায় নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।
বিএনপির সূত্র জানায়, সকাল ৯টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কালাকচুয়ায় একটি হোটেলের প্রাঙ্গণে রোর্ডমার্চের উদ্বোধন হবে। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তার বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। কুমিল্লার সমাবেশ শেষে ফেনী, মিরসরাইয়ে আরো দুটি সমাবেশ শেষে চট্টগ্রাম নগরীতে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে।
দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সারোয়ার জাহান দোলন ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন,দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত মহাসড়কের ১০৫ কিলোমিটার এলাকায় বৃহস্পতিবার মানুষের ঢল নামবে। ব্যানার ফেস্টুন ও বিল বোর্ডে ছেয়ে গেছে মহাসড়কের দুই পাশ। নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে এনিয়ে উৎসবের আমেজ বিরাজ করছে। এই উৎসব স্বৈরাচার সরকার হটানোর উৎসব।


বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া জানান,কুমিল্লা মহানগর, দক্ষিণ, উত্তর জেলা, চাঁদপুর,ব্রাহ্মণবাড়িয়ার কমিটির লক্ষাধিক মানুষ রোডমার্চে যোগ দিবে। আমাদের যেকোনো কর্মসূচিতে ভীতি প্রদর্শন পুলিশ ও সরকার দলীয় লোকের নিয়মিত কাজ। এ সমাবেশকে উপলক্ষ করেও হামলা-ভীতি প্রদর্শন হতে পারে। তবুও আমরা থেমে থাকব না, রাজপথে থেকে আমরা কর্মসূচি সফল করব।
বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন জানান, দেশের ৯২ শতাংশ লোক ফ্রি-ফেয়ার ইলেকশন চায়। আমরা সে দাবি বাস্তবায়নের লক্ষ্যে বৃহস্পতিবার মাঠে নামব। নেতামকর্মীদের সাথে সাধারণ মানুষও কাল সরকারকে লালকার্ড দেখাতে মহাসড়কে থাকবে।
উল্লেখ্য, বেগম খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও এক দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সেপ্টেম্বর মাস থেকে সারাদেশে রোডমার্চ কর্মসূচি পালন করছে বিএনপি।