লরি চাপায় দুই ড্রামারের মৃত্যুতে কুমিল্লা নগরীতে শোকের আবহ

আমোদ রিপোর্টার।।
লরি চাপায় দুই ড্রামার হানিফ আহমেদ (৪০) ও পার্থ প্রতীম গুহের (৫৩) মৃত্যুতে তাদের জন্মস্থান কুমিল্লা নগরীতে শোকের আবহ সৃষ্টি হয়েছে। নিহত পার্থ প্রতীম গুহের বাড়ি কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে। পার্থের শ্যালক অভিজিৎ রায় চৌধুরী জানান, শনিবার বিকালে পার্থের মরদেহ কুমিল্লায় পৌঁছেছে। আমার চাচা শ্বশুর চিত্রশিল্পী উত্তম গুহের সিদ্ধান্ত অনুযায়ী সন্ধ্যায় নগরীর ঠাকুরপাড়া মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।
১৯৯৫ সাল থেকে পরিবার নিয়ে ঢাকায় বসবাস করছিলেন পার্থ প্রতীম গুহ। তুখোড় এ মিউজিশিয়ান সঙ্গীতের কাজে বিশ্বের ২৬টি দেশে ভ্রমণ করেছেন। তার একমাত্র সন্তান গত বছর মারা যায়।

অপর মিউজিশিয়ান হানিফ আহমেদের পরিবার নগরীর দক্ষিণ চর্থা বড় পুকুরপাড়ের বাসা ছেড়ে নগরীর দ্বিতীয় মুরাদপুর বাসা নেন। বাবা আব্দুল মালেকের মৃত্যুর পর মা-স্ত্রীসহ ঢাকার রামপুরায় স্থায়ী হন হানিফের পরিবার। হানিফের ১৫ ও সাত বছর বয়সী দুটি ছেলে সন্তান রয়েছে বলে জানান চাচি সালেহা বেগম।

সালেহা বেগম জানান, কুমিল্লার মানুষের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য হানিফের লাশ কুমিল্লার নূরজাহান হোটেলের সামনে আনা হয়। সন্ধ্যায় ঢাকায় তার লাশ দাফন করা হয়।

সূত্র জানায়,শুক্রবার দিবাগত ভোররাতে চাঁদপুরের একটি স্টেজ শোতে পারফর্ম করে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা দেন হানিফ। সেখানে বার্জার পেইন্টের একটি শোতে অংশগ্রহণের জন্য পথে পার্থসহ সাতজনের একটি দলের সাথে প্রাইভেটকারে ওঠেন তিনি। ভোর ৫টার সময় তাদের গাড়িটি মিরসরাই পৌঁছালে উল্টোদিক থেকে আসা একটি লরি তাদের গাড়িকে চাপা দেয়। ঘটনাস্থলে পার্থের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর মারা যান হানিফ। নিহত পার্থ ৪০ বছরের বেশি ও হানিফ ২০ বছরের বেশি সময় ধরে মিউজিকের সাথে যুক্ত আছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তাদের মৃত্যুতে ফেসবুক জুড়ে ক্ষোভ ও সমবেদনা প্রকাশ করতে দেখা গেছে কুমিল্লার বাসিন্দাদের।