লাকসাম উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

আমজাদ হাফিজ, লাকসাম।।
কুমিল্লার লাকসাম উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে আগামী তিন বছরের জন‍্য অ্যাডভোকেট মো: ইউনুছ ভূঁইয়াকে সভাপতি, মহব্বত আলীকে সাধারণ সম্পাদক করে লাকসাম উপজেলা আওয়ামী লীগ এবং তাবারক উল্লাহ কায়েসকে সভাপতি ও অ্যাডভোকেট মো: রফিকুল ইসলাম হিরাকে সাধারণ সম্পাদক করে লাকসাম পৌরসভা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হয়।
সম্মেলনে প্রধাস অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ‘আমি এলাকায় চেয়ারম্যান-মেম্বার মনোনয়ন দিয়েছি। এখানে কোনো মনোনয়নে বাণিজ্য হয় না। আমি উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মেয়র-কাউন্সিলর মনোনয়ন দেয়ার আগে অন্তত এক বছর তাদের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করি। জনগণের কল্যাণে যাকে উপযুক্ত মনে হয়েছে, তাকেই মনোনয়ন দেয়া হয়েছে। আল্লাহর শোকর, এদের কেউ আমাকে নিরাশ করেনি। ভবিষ্যতেও তারা আমাকে নিরাশ করবে না বলে আমি বিশ্বাস করি।’

মন্ত্রী আরো বলেন, ‘বিএনপি-জামায়াত জোট সরকার দেশকে সন্ত্রাসের জনপদে পরিণত করেছিল, ভিক্ষুকের জাতিতে পরিণত করেছিল। আর আওয়ামী লীগ সরকার দেশকে শান্তির জনপদ, আত্মমর্যাদাশীল জনপদে পরিণত করেছে। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসাথে ১০০ ব্রিজ উদ্বোধন করছেন। এ সরকার হাজার হাজার সড়ক, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজ, মসজিদ-মাদরাসা, মন্দির-মক্তবসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করেছে, দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছে।’

লাকসাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী ইছহাক মিয়ার সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, কুমিল্লা জেলা যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন ও কুমিল্লা জেলা পরিষদ সদস্য মেজর অবঃ হাবিবুর রহমান।

সম্মেলনে উপজেলার ১০ সাংগঠনিক ইউনিয়ন ও পৌর সভার ৯ ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, আমন্ত্রিত অতিথি, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।