`শিশু-কিশোরদের মধ্য থেকে একেকজন শেখ রাসেল তৈরি হবে’

ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে শেখ রাসেল দিবস উদযাপন
প্রতিনিধি।।
নানা কর্মসূচিতে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপন করলো ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়।বুধবার তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর প্রতিষ্ঠানের আঙ্গিনায় বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপণ করা হয়। পরবর্তীতে অডিটরিয়ামে শেখ রাসেলের জীবনী নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মো. মোস্তাক আহমদ। মুখ্য আলোচক ছিলেন সহকারী অধ্যাপক নাজমা আহমেদ ও সহকারী অধ্যাপক মো. কামরুর রশিদ।
বক্তারা বলেন, ৭৫’র ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা ছিলো ইতিহাসের নারকীয় ঘটনা।সেদিন ঘাতকদের নির্মমতা থেকে শিশু রাসেলও রেহাই পায়নি। অথচ বেঁচে থাকলে এক সময় হয়তো তিনিও জাতির নেতৃত্ব দিতেন।আগামীতে শিশু-কিশোরদের মধ্য থেকে একেকজন শেখ রাসেল তৈরি হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানের আহ্বায়ক বাংলা বিভাগের প্রভাষক মো. রাশেদুল হক ও সঞ্চালক ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক সহকারী অধ্যাপক মো. আবু জাহেদ। এছাড়াও শেখ রাসেলকে নিয়ে দেয়ালিকা প্রকাশ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।