শুক্রবার স্বাধীনতা T-10 ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল

মাহফুজ নান্টু।।

স্বাধীনতার সূর্বণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্বাধীনতা T-10 ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা শুক্রবার বেলা আড়াইটায় অনুষ্ঠিত হবে। কুমিল্লা ক্রিকেট কমিটি আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনাল খেলায় মুখোমুখি হচ্ছে গৌরীপুর থার্ন্ডাস গ্ল্যাডিওটার্স বনাম জুভেন্টাস ক্লাব।

দীর্ঘ একমাস ধরে টুর্নামেন্টটি পরিচালিত হয়। টুর্নামেন্টে জেলা ও জেলার বাইরে ৯২ টি দল অংশ গ্রহণ করে। জেলা পর্যায়ে সবচেয়ে বেশী দলের অংশগ্রহণে রেকর্ড করলো টুর্নামেন্টটি।

কুমিল্লা জিলা স্কুল মাঠে তুমুল উত্তেজনাপূর্ণ প্রতিটি খেলায় ছিলো দর্শকদের ভীড়। প্রতিটি ম্যাচে দলের দর্শক সমর্থকদের ভুভুজেলা, বাশি, ঢোলে মুখরিত ছিলো গোটা জিলা স্কুল মাঠ।
উৎসবে মুখর ছিলো কুমিল্লার কিশোর-তরুণরা।

ফাইনাল খেলায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও রানার আপ দলের মাঝে পুরস্কার তুলে দিবেন কুমিল্লা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

অনুষ্ঠানে বিশেষ অতিথী থাকবেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন ও কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার। সভাপতিত্ব করবেন কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি।

ফাইনাল খেলাটিকে স্মরণীয় করতে প্রস্তুতির শেষ নেই আয়োজকদের। খেলায় বিজয়ী ও রানার আপ দলকে দেয়া হবে একটি করে মোটরবাইক। এছাড়াও টুর্নামেন্ট সেরার জন্যও থাকছে একটি মোটরবাইক।

কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি আমাদের জন্য গৌরবের। মার্চ মাস আমাদের অহংকারের মাস। স্বাধীনতার মাসটিকে উদযাপনের জন্যই এমন টুর্নামেন্টের আয়োজন। টুর্নামেন্ট পরিচালনায় কুমিল্লাবাসীর সর্বাত্বক সহযোগিতায় আমরা কৃতজ্ঞ। পাশাপাশি যে ৯২ টা দল অংশগ্রহণ করেছে সেসব দলের খেলোয়াড়-টিম ম্যানেজমেন্টের প্রতিও আমাদের অশেষ কৃতজ্ঞতা। স্বাধীনতার মাসে কুমিল্লার ক্রীড়াঙ্গনকে প্রানোচ্ছল রেখেছি। আমরা হয়তো স্বাধীনতার শতবর্ষপূর্তি দেখে যেতে পারবো না। আমরা চাই স্বাধীনতার চেতনায় প্রজ্জলিত হউক আমাদের তরুন-কিশোররা।

উল্লেখ্য, করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দর্শক প্রবেশাধিকারে নিষেধজ্ঞা জারি করেছে আয়োজকরা।