সকাল সকাল ঝকঝকে তকতকে টাউন হল

 

কোয়ান্টাম ফাউন্ডেশন কুমিল্লা শাখার পরিচ্ছন্নতা কার্যক্রম

 প্রতিনিধি।
টাউন হল মাঠ। কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত। এই মাঠটিকে অনেকে নগরীর খোলা জানালা বলে মনে করেন। বিভিন্ন সময় এখানে রাজনীতিসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া বিকালে-সন্ধ্যায় খোলা মাঠ হয়ে উঠে অবসর কেন্দ্র। সেই মাঠটি সম্প্রতি আবর্জনায় ভরে উঠে। মঙ্গলবার ভোরে সেটি পরিষ্কার করেন একদল স্বেচ্ছাসেবী। তারা শিক্ষক,ব্যবসায়ীসহ বিভিন্ন পেশাজীবী। তারা স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন কুমিল্লা শাখার আয়োজনে এই কার্যক্রমে অংশ নেন। পরিচ্ছন্নতা কার্যক্রমে দীর্ঘদিন পর সকাল সকাল ঝকঝকে তকতকে হয়ে উঠে টাউন হল মাঠ।


শিক্ষক নার্গিস আক্তার,হুমায়ুন কবীর স্বপন ও ব্যবসায়ী মঈদ আহমেদ জানান,আমরা ৩০জন স্বেচ্ছাসেবী পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নিই। সিগারেটের প্যাকেট,চিপসের প্যাকেট ও পানীয়ের বোতলসহ নানা ধরণের ২৮বস্তা আবর্জনা সংগ্রহ করি। যত্রতত্র ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলতে পারি। আমরা সবাই মিলে নিজের চারপাশ পরিচ্ছন্ন রাখতে পারি। কাজটিতে অংশ নিতে পেরে ভালো লাগছে।
কোয়ান্টাম ফাউন্ডেশন কুমিল্লা শাখার সমন্বয়ক মো. সিকান্দার আলম বলেন,কোয়ান্টাম ফাউন্ডেশন মনে করে ‘ নিজের কাজ সবচেয়ে ভালোভাবে করাই প্রকৃত দেশ প্রেম।’ সে লক্ষে আমরা কুমিল্লা নগরীকে পরিষ্কার করছি। এর আগে আমরা কুমিল্লা নগরীর ধর্মসাগরপাড়ে কাজ করেছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।