`সততা নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে নগরীকে সাজাতে চাই’

 

সাক্ষাৎকারে নতুন মেয়র ডা. সূচনা

মহিউদ্দিন মোল্লা ।।
ভোটের মাঠে এবারই প্রথম। প্রথমবারেই বাজিমাত করলেন। বিজয়ী হয়ে ফিরলেন ঘরে। কুমিল্লা সিটি করপোরেশনের নতুন মেয়র ডা. তাহসিন বাহার সূচনা। তিনি বলেছেন, সততা নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে কুমিল্লা নগরীকে সাজাতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লা নগরীর জন্য বিপুল বরাদ্দ দিলেও সঠিক নেতৃত্ব না থাকায় তার সুফল নগরবাসী পাননি। আমি প্রথম নগর কন্যা হিসেবে আধুনিক ও স্মার্ট নগরী গড়ে তুলবো। এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।
১৬০বছরের প্রাচীন পৌরসভা ও পরবর্তীতে সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র সূচনা। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. সূচনা বলেন,আমি যদি রাজনৈতিক পরিবারের সদস্য না হতাম,পরিবারের কেউ যদি মেয়র না হতেন তাহলে নিজেও জানতাম না-নগরবাসীকে সিটি করপোরেশন কী সেবা দিতে বাধ্য। অনেক নগরবাসী জানেন না সিটি করপোরেশন থেকে তিনি কী সেবা পাবেন। সে বিষয়টি আমি ডিজিটালি মাধ্যমসহ বিভিন্ন ব্যানার,সাইনবোর্ডের মাধ্যমে নগরবাসীকে জানাবো। সেনিরিখে জনগণকে সেবা দিবো।
তিনি নারীদের অধিকারের বিষয়ে বলেন,আমি সামাজিক কাজের সাথে জড়িত। সেখানে নারীদের রক্তদান, স্বাস্থ্যসেবা,আইনি সেবা ও নারী উদ্যোক্তা তৈরিতে কাজ করেছি। আমি যেহেতু মেডিকেল পার্সন, মেয়রের দায়িত্বে থেকে নারীদের স্বাস্থ্যসেবার বিষয়টি ভালো ভাবে করতে পারবো। বিশেষ করে নগরীর স্বাস্থ্যকেন্দ্র গুলোকে মনিটরিংয়ের মাধ্যমে সেবার মান বাড়াবো। তাতে নারীদের সেবা দিতে পারবো।
সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা নাগরিক সেবার বিষয়ে বলেন,যানজট নিরসন,জলাবদ্ধতা দূর,ট্যাক্সে হয়রানি কমানো,শৌচাগার ব্যবস্থার উন্নয়ন ও এলোমেলো তার সরানোর বিষয়ে কাজ করবো। বিশেষ করে কান্দিরপাড়ে টাউনহলে শৌচাগার থাকলেও তা পরিচ্ছন্ন রাখার বিষয়ে নজর দেবো। এছাড়া নারীদের শৌচাগারের বিষয়ে নগরীর মার্কেট গুলোর সাথে কথা বলবো।
বিজয়ের বিষয়ে তিনি বলেন,আমার এই বিজয় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও কুমিল্লা নগরবাসীর বিজয়। সবাইকে সাথে নিয়ে কুমিল্লা নগরীকে নতুন করে সাজাবো,এতে সবার সহযোগিতা চাই। আমরা সবাই মিলে স্মার্ট নগরী গড়বো। উন্নয়নের পথে আমার যাত্রা হবে ক্লান্তিহীন। আমি সততা ,নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করবো।
উল্লেখ্য-কুমিল্লা সিটি করপোরেশন উপ-নির্বাচনে মেয়র পদে সংসদ সদস্য আ. ক.ম বাহাউদ্দিন বাহারের মেয়ে তাহসিন বাহার সূচনা ৯মার্চ বিজয়ী হয়েছেন। বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সূচনা পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কু পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট। ২০২২ সালে কুমিল্লা সিটি করপোরেশনে নির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত ২০২৩ সালের ১৩ ডিসেম্বর মারা যান। সে কারণে এখানে মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।