স্বাস্থ্যসেবায় ৪০ শতাংশ ছাড় পাবে কুমিল্লা জেলা প্রশাসনের কর্মচারীদের পরিবার

কুমিল্লা প্রতিনিধি।।
সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড়ে বেসরকারি প্রতিষ্ঠান ইবনে সিনা ও মেডিনোভা থেকে চিকিৎসা সেবা পাবে কুমিল্লা জেলা প্রশাসনের পাঁচ শতাধিক কর্মচারি এবং তাদের পরিবারের সদসর‌্যা। সাশ্রয়ী এবং সহজে প্যাথলজি টেস্ট ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শসহ সকল উন্নত পরীক্ষা-নিরীক্ষা পেতে কোন বেসরকারি প্রতিষ্ঠানের সাথে কুমিল্লা জেলা প্রশাসনই এই প্রথম কর্পোরেট চুক্তি করেছে। এই সুবিধা তারা জেলার বাইরে দু’টি প্রতিষ্ঠানের অন্যান্য শাখায়ও নিতে পারবেন।
মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের সাথে চিকিৎসা সেবা নিয়ে ইবনে সিনা ট্রাস্টের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির কুমিল্লা শাখার ইনচার্জ এএসএম গোলাম মর্তুজা এবং মেডিনোভার পক্ষে কুমিল্লার ম্যানেজার (এডমিন) শওকত উল আলম।
কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় এবং ১৭ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও প্রশাসনে অন্যান্য প্রতিষ্ঠান মিলে পাঁচ শতাধিক কর্মচারী রয়েছে। তারা এবং তাদের পরিবারকে উন্নত চিকিৎসা সেবা দিতে এই চুক্তি করা হয়েছে। এখন এসব কর্মচারীরা চাইলে অন্য জেলা থেকেও এই সুবিধা নিতে পারেন। রেডিওলজি, সিটিস্ক্যান, পিসিআর ও ফিজিওথেরাপি, সব ধরনের স্বাস্থ্য পরীক্ষায় সর্বনিম্ন ২০ শতাংশ থেকে সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড় পাবেন।
কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, কুমিল্লা জেলা প্রশাসনের সকল কর্মচারিদের নিরাপদ ও সাশ্রয়ী স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এই উদ্যোগ নেয়া হয়েছে। বিশেষ করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা এই সুবিধা পেয়ে খুবই উপকৃত হবেন। আমরা সবার উন্নত চিকিৎসা সেবার প্রত্যাশা করি এবং প্রতিষ্ঠান দুটির প্রতি কৃতজ্ঞতা জানাই।