সদর দক্ষিণে স্বাস্থ্য সেবার নতুন মাত্রা

আমোদ প্রতিনিধি।।

প্রান্তিক গ্রামীন মানুষের সেবা দিতে কুমিল্লার সদর দক্ষিণ এলাকায় উদ্বোধন হলো ডায়াবেটিক সমিতি। শনিবার(১৩ আগস্ট) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পিপুলিয়া বাজারে সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতি উদ্বোধন করা হয়। এই সমিতি প্রতিষ্ঠার মাধ্যমে এই এলাকার চিকিৎসা সেবার মান আরও উন্নত হবে বলে মনে করছে ওই এলাকার বাসিন্দারা।

জানা গেছে, নতুন উদ্বোধন হওয়া ডায়াবেটিক সমিতিতে নিয়মিত ডাক্তার থাকবেন চারজন। বিনামূল্যে ওষুধপত্র দেওয়ার সু-ব্যবস্থাও থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল হাই বাবলু।অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজসেবী ও কর্ণফুলি শিপ বিল্ডার্স লি. এর ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার এম. এ রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল হাই বাবলু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের তৃতীয় কাজ ছিল স্বাস্থ্য সেবা। আজকে এই নতুন মাত্রা যুগ করেছেন সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতি। আর ডায়বেটিস একটি কালসাপের মতো। কাউকে ধরলে আর ছাড়েনা। এখন থেকে সকলে নিয়মিত সেবা পাবেন এই ডায়াবেটিক সমিতিতে।
তিনি আরও বলেন, এম এ রশিদ সাহেব তিনি মানুষের সেবার জন্য লক্ষ কোটি টাকা দান সদকা করেন। এই কুমিল্লায় এমন কোনো প্রতিষ্ঠান নেই যেই প্রতিষ্ঠানে ওনার দান নেই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির এপিএস কেএম সিংহ রতন। বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আবদুল মজিদ, প্রফেসর ডাক্তার সাইফুর রহমান, শিক্ষানুরাগী ও সমাজসেবক ইঞ্জিনিয়ার শফিউল্লাহ মিয়াজী, পিপুলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মুফতি নজির আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন, নজরুল একাডেমির প্রধান শিক্ষক আবু তাহের, কিং টঙ্গীরপাড় জালালীয়া মহিলা দাখিল মাদরাসার সুপার আমিনুল ইসলাম, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, ২নম্বর চৌয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ সোহাগ, চৌয়ারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু ইসহাক সিদ্দিকী।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতির পরিচালক ডা. মাসুম বিল্লাল ও সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতির পরিচালক আনিসুর রহমান। এছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।