সন্তান হত্যাকারীদের বিচারের দাবিতে মায়ের আকুতি

‘আমার বুকের ধন কাইড়া নিছে তারা’
প্রতিনিধি।।
আমার বুকের ধন কাইড়া নিছে তারা। আমার পোলারে খুন কইরা তারা আবার মামলাও করতে দেয়নি। এভাবে সোমবার কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধনে ছেলের খুনিদের বিচার দাবিতে আহাজারি করেন মেহেদী হাসান শান্তের মা মরিয়ম বেগম। শান্তের মায়ের আর্তনাদে ভারি হয়ে উঠে চারপাশ।
সোমবার আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন শান্তর বাবা- মা, আত্মীয়স্বজনসহ এলাকাবাসী। তারা হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউসার অনিক ও হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামি সাদ্দামসহ অন্য আসামিদের বিচার দাবি করেন।
জানা গেছে,২০২২ সালের ৯ জুলাই বিকেলে দেবিদ্বার উপজেলার নূরপুর গ্রামে ছুরিকাঘাতে নিহত হন একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সহযোগী শান্ত। এ সময় ছুরিকাঘাতে আহত হন আরও চারজন। এ ঘটনায় নিহতের বাবা জাকির হোসেন বাদী হয়ে পরদিন থানায় হত্যা মামলা দায়ের করেন। আসামি করা হয় একই গ্রামের আল আমিন, সাদ্দাম, ছগির, বায়েজিদ, সিরাজ ও মোখলেছসহ ছয়জন এজাহার নামীয় ও অজ্ঞাতনামা ২০ জনকে। পরে উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউসার অনিককে পিবিআই শোন অ্যারেস্ট দেখানোর আবেদন করে। আদালত তা মঞ্জুর করলে ২ অক্টোবর তাকে শোন এরেস্ট দেখানো হয়।
শান্তর বাবা জাকির হোসেন মানববন্ধনে বলেন, ছেলেকে অনিকের নির্দেশে খুন করা হয়েছে। অনিকসহ আসামিরা ঘুরে বেড়াচ্ছে। বহু জায়গায় দৌড়াদৌড়ির পর মামলা করেছি। আমি ছেলে হত্যার বিচার চাই।
এবিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কমল কৃষ্ণ ধর বলেন, ঘটনার পর মামলা দায়ের করা হয়েছে। তখন পুলিশ অনেক আসামিকে গ্রেফতার করেছে। বর্তমানে মামলাটির তদন্ত করছে পিবিআই।