সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য

প্রতিনিধি।।
কুমিল্লার কোটবাড়িতে অবস্থিত সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. আলাউদ্দিন। এর আগে তিনি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখার উপ-সচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এই নিয়োগ প্রদান করা হয়।
সিসিএন বিশ্ববিদ্যালয়ে খোঁজ নিয়ে জানা গেছে, উপাচার্য পদে নতুন নিয়োগ পাওয়া অধ্যাপক ড. মো. আলাউদ্দিন টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদ ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য এবং ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পালন করেছেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকিউলার বায়োলজি বিভাগে অধ্যাপনা করেছেন।
সিসিএন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিযুক্ত হওয়ায় অধ্যাপক ড. মো. আলাউদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি ড. মো. তারিকুল ইসলাম চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।
ড. মো. তারিকুল ইসলাম চৌধুরী বলেন, প্রতিষ্ঠার পর থেকে সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণামূলক শিক্ষা-কার্যক্রম পরিচালনা করে আসছে। অধ্যাপক ড. মো. আলাউদ্দিন দেশের অন্যতম একজন শিক্ষাবিদ। উপাচার্য হিসেবে দায়িত্ব পালনে পূর্বেও তাঁর ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। তাঁর মতো একজন শিক্ষাবিদ উপাচার্য হওয়া আনন্দের বিষয়। আশা করছি তিনি যোগদানের পর সিসিএন বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রা আরো বেগবান হবে।