সম্মেলনের এক বছর পর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি!

 

আমোদ ডেস্ক।।

গত বছরের ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনের এক বছর পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি!

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি হাতে পায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ।

এক বছর আগে ২০১৯ সালের ১০ ডিসেম্বর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ কমিটির সভাপতি পদে মু. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক পদে রৌশন আলী মাস্টারের নাম ঘোষণা করেছিল কেন্দ্রীয় আওয়ামী লীগ। পরবর্তীতে এক বছর পর ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটিতে কুমিল্লা উত্তর জেলার সাতটি উপজেলার নবীন ও প্রবীণের সমন্বয় করে এবং মনোনয়ন বঞ্চিত ও ত্যাগী নেতাদের স্থান দেওয়া হয়েছে।

এবারের কমিটিতে পদের নামের ক্রমানুসারে অনেক ভিন্নতা দেখা দিয়েছে। সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক পদ ব্যতিত অন্যান্য পদের পরে ‘আইন বিষয়ক সম্পাদক’ পদটি আগে এসেছে। পিছনে চলে যেতে হয়েছে গুরুত্বপূর্ণ পদ আওয়ামী লীগের গঠনতন্ত্রের তিন সাংগঠনিক সম্পাদক পদ এবং প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদটিও।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে কুমিল্লা-৪ আসনের সাবেক সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফা, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত,অ্যাডভোকেট নিজামুল হকসহ ১১জন সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে দাউদকান্দি উপজেলার আওয়ামী লীগ নেতা বাসুদেব ঘোষ, চান্দিনা উপজেলার মো. শহিদুল্লাহ, মুরাদনগর উপজেলার গোলাম ফারুক রানা। সাংগঠনিক সম্পাদক পদে দেবিদ্বার উপজেলার হুমায়ূন কবির, ঢাকা গ্রæপের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মেঘনা উপজেলার নাছির উদ্দিন শিশির, প্রচার ও প্রকাশনা সম্পাদক তিতাস উপজেলার পারভেজ সরকারকে রাখা হয়েছে। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পিকে প্রথম সদস্য হিসেবে রাখা হয়েছে।

সাবেক ও বর্তমান কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট নিজামুল হক বলেন,দেরীতে হলেও কেন্দ্রীয় নেতৃবৃন্দ নবীন প্রবীণের সমন্বয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি দিয়েছে। তবে দলের কিছু ত্যাগী নেতৃবৃন্দের নাম বাদ পড়েছে। তাদের রাখা হলেও আরো ভালো হতো।