সাংবাদিকের বিরুদ্ধে মামলা মেয়রের

প্রতিনিধি।।
কুমিল্লা-৮ (বরড়া) আসনের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুলসহ আওয়ামী লীগের ৬ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন বরুড়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র বকতার হোসেন বখতিয়ার। বৃহস্পতিবার বরুড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান মেয়র বকতার।
তিনি বলেন, স্থানীয় এমপি ও তাকেসহ দলের পাঁচ নেতার নামে একটি দৈনিক পত্রিকায় মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় তাদের রাজনৈতিক ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে।
সংবাদের বিষয়ে তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে সকল দরপত্র ইজিপি প্রক্রিয়ায় হওয়ায় টেন্ডার বাণিজ্য করার কোন সুযোগ নেই। টেন্ডার বাণিজ্যের বিষয়টিও মিথ্যা ভিত্তিহীন ও মানহানিকর। তাই গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পত্রিকাটির ব্যুরো রিপোর্টারের বিরুদ্ধে কুমিল্লা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়েছে। আদালত মামলাটি ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে তদন্তের নির্দেশ দেয়।
মামলার বিষয়টি নিশ্চিত করে মামলার আইনজীবী মাসুদ সালাউদ্দিন বলেন, বরুড়া পৌরসভার মেয়র বাদী হয়ে মানহানির অভিযোগ তুলে একটি মামলার আবেদন করে। কুমিল্লার আমলী আদালত-৭ এর বিচারক মোহাম্মদ আলাউদ্দিন আহম্মেদের আদালতে মামলার আবেদন করি। তিনি মামলাটি তদন্তের জন্য ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে নির্দেশ দেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন লিংকন, সহসভাপতি আব্দুর রশিদ, সিনিয়র সহসভাপতি আবু ইসহাক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বাদল, যুবলীগ নেতা সোহেল সামাদ, বরুড়া পৌরসভার প্যানেল মেয়র আবুল কাশেম ও শাহিনুরসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং দলের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।