সাত মাসের শিশু ৮ ঘণ্টা পর উদ্ধার

 

প্রতিনিধি।।
অপহরণের ৮ ঘণ্টার মাথায় ৭ মাস বয়সী শিশুটিকে উদ্ধার করেছে কুমিল্লার হোমনা থানা পুলিশ। হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিশু মোহাম্মদ নিহাদকে নিয়ে পালিয়ে যান প্রতিবেশী ভাড়াটিয়া মাহমুদা বেগম। পুলিশ চট্টগ্রামের ডবলমুরিং থানা পুলিশের সহায়তায় অপহৃত শিশু মোহাম্মদ নিহাদকে উদ্ধার এবং অপহরণকারী মাহমুদাকে গ্রেফতার করেন। এ ঘটনায় মা শিউলী বেগম বাদী হয়ে হোমনা থানায় একটি মামলা দায়ের করেছেন। ১৬৪ ধারায় জবানবন্দী গ্রহণের জন্য আসামিকে আদালতে পাঠানো হয়েছে। রবিবার হোমনা থানায় সাংবাদিকদের এই তথ্য জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম।
ওসি মো. সাইফুল ইসলাম বলেন, ৮ ঘণ্টার মাথায় চট্টগ্রামের ডবলমুরিং থানা পুলিশের সহায়তায় কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে ৭ মাসের শিশু নিহাদকে উদ্ধার এবং অপহরণকারী মাহমুদা বেগমকে গ্রেফতার করেছি।
তিনি আরও বলেন, কী উদ্দেশ্যে শিশুটিকে অপহরণ করেছে তার সদুত্তর পাইনি। আটক মাহমুদার দুটি সন্তান থাকলেও তারা তার কাছে নেই। সেই শূন্যতা থেকেই এবং লালন পালন করার উদ্দেশ্যে শিশুটিকে অপহরণ করেন। তবে এটি বিশ্বাস করারও কোনো কারণ নেই। আসল রহস্য উদ্ধারে আমরা কাজ করছি।
মা শিউলী বেগম তার সন্তানকে ফিরে পেয়ে বলেন, সন্তানকে ফিরে পেতে পুলিশের পাশাপাশি সাংবাদিকদেরও ধন্যবাদ জানাই।
উল্লেখ্য, শনিবার শিশুপুত্র মোহাম¥দ নিহাদকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েছিলেন তিনি। সঙ্গে নিয়েছিলেন মাহমুদা নামের (৩২) পূর্ব পরিচিত এক প্রতিবেশী নারীকে। রোগীর ভিড় থাকায় শিশুপুত্রকে নিয়ে ওই চিকিৎসকের কক্ষের সামনে অপেক্ষা করছিলেন শিউলী আক্তার এবং মাহমুদা। শিউলী বেগম কিছুক্ষণ পরে দেখেন তার ছেলে এবং মাহমুদা আশেপাশে কোথাও নেই। শিউলী বেগমের বাড়ি একই উপজেলার রামকৃষ্ণপুর আখন্দপাড়া গ্রামে।