সীমান্তে মাদক ব্যবসায়ীর মরদেহ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
চিহ্নিত মাদক ব্যবসায়ী নাজু। থানায় রয়েছে হাফ ডজন মাদকের মামলা। কে বা কারা তাকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নেয়। সেই থেকেই ছিলো নিখোঁজ। তিন দিনের মাথায় সীমান্তবর্তী এলাকার একটি বিলে মিললো তার মরদেহ। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানা পুলিশ মরদেহ উদ্ধার করে পাঠিয়েছে মর্গে।
শুক্রবার (২৪জুলাই)বিকেলে জেলার আখাউড়া উপজেলার মনিয়ন্ধ ইউনিয়নের মিনারকুট গ্রামের ভারত সীমান্তবর্তী বিল থেকে পুলিশ মরদেহটি উদ্ধার করে। নিহত মো. নাজু (৪০) মনিয়ন্ধ গ্রামের হোসেন মিয়ার পুত্র। তার বিরুদ্ধে ছয়-সাতটি মাদকের মামলা রয়েছে বলে থানা সূত্র নিশ্চিত করেছেন।
নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, গত ২২ জুলাই বুধবার থেকেই নিখোঁজ ছিলো নাজু। ওইদিন কে বা কারা তাকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে নেয়। এর পর আর বাড়ি ফেরেনি। শুক্রবার একই ইউনিয়নের মিনারকুট গ্রামের পূর্বদিকের ভারত সীমান্তবর্তী বিলে তার লাশ ভাসছিলো। স্থানীয় ঘাগুটিয়া বিওপির টহলরত বিজিবি সদস্যরা বিলের পানিতে লাশ ভাসতে দেখে পুলিশকে বিষয়টি অবহিত করেনন। শুক্রবার বিকেলে আখাউড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পানিতে ভাসমান মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়। তার শরীরের কোনো আঘাতের চিহ্ন পায়নি পুলিশ। সে একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী, তার বিরুদ্ধে আখাউড়া থানায় ছয়-সাতটি মাদকের মামলা রয়েছে বলে পুলিশ জানায়।
আখাউড়া থানার পরিদর্শক (ওসি) মো. রসুল আহমেদ নিজামী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘কিভাবে তার মৃত্যু হয়েছে সেটি তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।’