স্বামীকে কুপিয়ে হত্যার মামলায় স্ত্রীর যাবজ্জীবন

 

আমোদ প্রতিনিধি ।।
ঘুমন্ত স্বামীর গলায় দা দিয়ে কুপিয়ে হত্যার ঘটনায় জোলেখা বেগম নামে এক নারীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে কুমিল্লার আদালত। এছাড়া ওই নারীকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। জেলার মুরাদনগরে আবু তাহেরকে হত্যার ১১ বছর পর তাঁর স্ত্রীর বিরুদ্ধে এই রায় ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এই রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে ২০০৯ সালের ৪ মার্চ রাতে জেলার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের আবু তাহেরকে ঘুমন্ত অবস্থায় গলায় দা দিয়ে কুপিয়ে হত্যা করে তার স্ত্রী জোলেখা বেগম। হত্যাকাÐ ঘটানোর আগে দিনের বেলায় পারিবারিক নানা বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। পরবর্তীতে স্বামীর মরদেহ ঘরে রেখে বাড়ির পাশের ঝোপের ভেতর লুকিয়ে থাকে সে। এ ঘটনার পরদিন পুলিশ আবু তাহেরের মরদেহ উদ্ধার করে এবং স্ত্রী জোলেখাকে ঝোপের ভেতর থেকে আটক করে। তাহেরের ভাই ওয়াহেদ আলী বাদী হয়ে এ ঘটনায় মুরাদনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় জোলেখা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা একই বছরের ৫ মে মামলার চার্জশিট জমা দেন।