‘স্মার্ট নাগরিক তৈরি করতে স্কাউটিং কার্যক্রম গতিশীল করতে হবে’

স্কাউটিং করবো, স্মার্ট বাংলাদেশ গড়বো এই শ্লোগানকে সামনে রেখে ২য় হোমনা উপজেলা স্কাউট সমাবেশ গত ৮ জানুয়ারি হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে
উদ্বোধন করেন হোমনা উপজেলা নির্বাহী অফিসার ক্ষেমালিকা চাকমা।
গতকাল ৩য় দিনে তাবু কলা চ্যালেঞ্জে গৌরব পতাকা বিজয়ী খাদিজা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় গার্লস ইন স্কাউট গ্রুপ ও হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় স্কাউটদের সাথে মতবিনিময় ও সমাবেশ পরিদর্শন করেন কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন সিএএলটি। এসময় উপস্থিত ছিলেন হোমনা উপজেলা স্কাউটসের সম্পাদক ও হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ লুৎফর রহমান, কুমিল্লা জেলা স্কাউট লিডার মোহাম্মদ আসলাম মিয়া। এ সময় অধ্যক্ষ মহিউদ্দিন লিটন বলেন – স্কাউট সমাবেশে স্কাউটরা হাতে কলমে প্রশিক্ষণ নিয়ে দক্ষতা অর্জন করতে পারে।


স্কাউটিং এর বিভিন্ন চ্যালেঞ্জে স্কাউটরা অংশগ্রহণ করে নিজেদের মাঝে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা বিকাশ ঘটাতে পারে।
তিনি আরো বলেন – মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আগামী স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক তৈরিতে  স্কাউটিং কার্যক্রম গতিশীল করতে হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন তিতাস উপজেলা স্কাউটসের সম্পাদক লিয়াকত আলী, সমাবেশ প্রোগ্রাম চিফ ও স্কাউট লিডার এটিএম মঞ্জুরুল ইসলাম, অনন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কাব স্কাউট লিডার মো. আবুল খায়ের, মেজর আবদুল গণি মুক্ত স্কাউট গ্রুপের যুগ্ন সম্পাদক রাসেল সরকার। সমাবেশ চীফ ও হোমনা উপজেলা স্কাউটসের কমিশনার ও হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মু আবদুল কাইউম মারুফ জানান চার দিনব্যাপি উপজেলা সমাবেশ ২০২৪ এ হোমনা উপজেলার ২৮ টি মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউট দল নিয়ে স্কাউট লিডাররা অংশগ্রহণ করেন।-প্রেস বিজ্ঞপ্তি।