হোমনার মাহবুব গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার    

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা: 

কুমিল্লার হোমনা উপজেলার সন্তান মাহবুব আলম গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার পদে পদায়ন হয়েছেন। এর আগে তিনি আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) ডিআইজি ছিলেন।

বর্তমান জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটেলিয়নে (এপিবিএন) বদলি করা হয়েছে। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
প্রজ্ঞাপনে জানানো হয়েছে, জননিরাপত্তা বিভাগের ২৫ এপ্রিল স্মারকের আলোকে বাংলাদেশ নির্বাচন কমিশনের ৮ মে স্মারকের পরিপ্রেক্ষিতে বিসিএস পুলিশ ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাদ্বয়কে বর্ণিত পদে বদলি ও পদায়ন করা হলো। এতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বর্তমান কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটেলিনের (এপিবিএন) ডিআইজি এবং এপিবিএনের ডিআইজি মো. মাহবুব আলমকে জিএমপির কমিশনারের দায়িত্ব দেওয়া হলো। এ আদেশ ৩১ মে থেকে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

বিসিএস পুলিশ ক্যাডারের ১৮তম ব্যাচের কর্মকর্তা মাহবুব আলমের বাড়ি কুমিল্লার হোমনা উপজেলার খোদেদাউদপুর গ্রামে। তিনি ১৯৯৯ সালের ২৫ জানুয়ারি পুলিশে যোগ দেন।

এপিবিএনের ডিআইজি পদে দায়িত্ব পালনের আগে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার ছিলেন।

গত বছরের মে মাসে তিনি ডিআইজি পদে পদোন্নতি পান। এরপর তাকে এপিবিএনের ডিআইজি করা হয়। চাকরিজীবনে তিনি ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (ডিবি), টাঙ্গাইলের পুলিশ সুপার এবং বিদেশ মিশনসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

পুলিশে ভালো কাজের স্বীকৃতি হিসেবে দুইবার ‘রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম’ এবং একবার ‘বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম’ পান।