হোমনায় বাজার কমিটি নিয়ে সংঘর্ষে আহত ১৫

প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় বাজারের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুগ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। বাজার কমিটির সভাপতি মো. আক্তার উদ্দিন প্রধান ও স্থানীয় মো. আবু তাহের গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পার্শ্ববর্তী উপজেলা মুরাদনগর ও ঢাকায় চিকিৎসাধীন। রবিবার উপজেলার চান্দেরচর ইউনিয়নের বাগসিতারামপুর বাজারে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে বাগসিতারামপুর বাজারে একটি দোকানে আক্তার উদ্দিন প্রধান এবং আবু তাহেরের মধ্যে বাজারের সভাপতির পদ নিয়ে তর্কবিতর্ক হয়। এসময় দুজনের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। রবিবার এ ঘটনায় চলাকালীন দুই গ্রুপের লোকজন পুনরায় বাকবিত-ায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। মো. শাহাবুদ্দিন (২৪), জজ মিয়া (৬৫), মো. দুলাল মিয়া (৪২), রোমান মিয়া (২৮), সজিব (২৪), খোকনকে (২৫) হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং ইসমাইল হোসেন ফিটু (৫০), জাকির হোসেন (৫০) ও মো. দেলোয়ারকে (৩০) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হক বলেন, মূলত বাজারের সভাপতির পদকে কেন্দ্র বাগসিতারামপুর বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে।
এব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, বাজার কমিটি নিয়ে দ্বন্দ্বের কারণ ও আধিপত্য বিস্তার নিয়েই এ মারামারির ঘটনা ঘটে। ঘটনা শুনে পুলিশ ঘটনাস্থলে গেছেন। ৮-৯ জন আহত হয়েছেন। এখনও কেউ কোনো অভিযোগ করেনি।