৪০০ টাকার জন্য যুবক খুন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার পৌর শহরে কাজিপাড়ায়
রোমান মিয়া ও হোসাইন মিয়া। একই এলাকার দুই যুবকই কসাই’র কাজ করেন। মাত্র ৪০০ টাকা পাওনার ঘটনাকে কেন্দ্র করে দু’জনায় হয় বাদানুবাদ। শেষতক পাওনাদারের ছুরিকাঘাতে খুন হলেন রোমান মিয়া (২৯)। ঘটনার পর ঘাতক হোসাইনকে আটক করেছে পুলিশ। চাঞ্চল্যকর এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের।
শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে জেলা শহরের কাজীপাড়া দরগা মহল্লার একটি রেস্টুরেন্টে ঘটে নারকীয় এই ঘটানা। নিহত রোমান মিয়া কাজীপাড়া মৌলভীহাটী এলাকার ভাড়াটিয়া আব্দুর রহমানের ছেলে। অপরদিকে ঘাতক হোসাইন মিয়া একই এলাকার দরগাহ মহল্লার শিশু মিয়ার পুত্র।
নিহতের পরিবার, স্হানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, রোমান এবং হোসাইন দু’জনেই বন্ধু এবং একই পেশায় নিয়োজিত। হোসাইন তার বন্ধু রোমানের নিকট ৪০০ টাকা পাওনা ছিলো। শুক্রবার সন্ধ্যায় রোমান স্থানীয় কাজীপাড়ার দরগাহ মহল্লার একটি চাস্টলে বসে চা খাচ্ছিলো। এসময় হোসাইন ঐ দোকানে গিয় পাওনা টাকা নিয়ে কথা কাটাকাটিতে লিপ্ত হয়। এরই এক পর্যায়ে হোসাইন তার বন্ধু রোমানের বুকে ছুরিকাঘাত করে। এতে গুরুতর আহত রোমানকে স্থানীয়রা উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলেকর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায় এবং কাজীপাড়া দরগাহ মহল্লা এলাকা থেকে ঘাতক হোসাইনকে আটক করেন।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (ওসি) এমরানুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘রোমানকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় অভিযুক্ত হোসাইনকে কাজীপাড়া এলাকা থেকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে পাঠানো হয়েছে মর্গে।  এ বিষয়ে আইনগত ব্যবস্হা গ্রহণ প্রক্রিয়াধীন।’