সরাইলে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে পুলিশসহ আহত ২০

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে খালি জমিতে দুই পাড়ার কিশোর ছেলেদের মধ্যে চলছিলো ক্রিকেট খেলা। এই খেলা নিয়ে বাদানুবাদের জেরে এক কিশোরকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে পাঁচ পুলিশসহ আহত হয়েছে অন্তত ২০ জন। ঘটনায় জড়িত থাকার দায়ে তিনজনকে আটক করেছে পুলিশ।
শুক্রবার (২৪ ডিসেম্বর) দুপুরে জেলার সরাইল উপজেলার সদর ইউনিয়নের সৈয়দটুলা গ্রামের খন্দকারপাড়া ও কুট্টাপাড়া গ্রামের জিনপাড়ার মধ্যে ঘটে এই সংঘর্ষের ঘটনা। আহতদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে ঘটনাস্থলে থেকে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে পুলিশ আটক করেছে তিনজনকে।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে কুট্টাপাড়া গ্রামের খালি জমিতে খন্দকারপাড়া ও জিনপাড়ার কিশোরদের মধ্যে ক্রিকেট খেলা চলছিলো। খেলার এক পর্যায়ে দুইপক্ষের মধ্যে বিরোধ লাগে। এই বিরোধকে কেন্দ্র করে জুমার নামাজের আগ মুহূর্তে খন্দকারপাড়ার কিশোররা জিনপাড়ার তরুণ সজিব মিয়াকে (১৯) মারধর করে। এতে সজিব মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন। সজিবের উপর হামলার খবরে দুই পাড়ার মাঝখানের জমিতে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। খবর পেয়ে সরাইল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও পাঁচ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হন। আহত পুলিশ সদস্যরা হলেন, সরাইল থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম, এসআই সাইফুল ইসলাম, কনস্টেবল জামাল উদ্দিন, আশরাফুল ইসলাম ও শাহিদুল ইসলাম। অপরদিকে সংঘর্ষে দুই পক্ষের আহতেরা হলেন রাজন মিয়া (২৫), আমিনা বেগম (২৫), সজিব মিয়া ও আমির খন্দকার। তারা সকলেই জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।
সরাইল থানার পরিদর্শক (ওসি) আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।’