ব্রাহ্মণবাড়িয়ায় ‘সম্মিলিত সেবা সংস্থা’র যাত্রারম্ভ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
‘দু:খ, দুর্যোগে জেলাবাসীর পাশে’ এই শ্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় গণমানুষের সেবার ব্রত নিয়ে পথচলা শুরু করেছে ‘সম্মিলিত সেবা সংস্থা’। স্বেচ্ছাসেবামূলক এই সংস্থার যাত্রারম্ভ উপলক্ষে সোমবার (২ আগস্ট) দুপুরে জেলা শহরের টি.এ রোডস্থ ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি।
বৈশ্বিক মহামারি করোনার থাবা থেকে দেশবাসীসহ বিশ্ববাসীকে পরিত্রানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করা হয়। এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন ও ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের কার্য নির্বাহী পরিষদের সদস্য মো. মনির হোসেনসহ উভয়ের পরিবারের সুস্থতা এবং সমতট বার্তার সম্পাদক মনজুরুল আলমের স্ত্রীর সুস্থতা কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন করেন করোনা আক্রান্ত লাশ দাফন উপ কমিটির প্রধান হাফেজ ইশরাত হোসেন। পরে প্রগতি লাইফ ইন্সুরেন্সের পক্ষ থেকে এসডিপি ও ব্রাহ্মণবাড়িয়া সার্ভিসিং সেল’র ইনচার্জ মো. আরিফুল ইসলাম ভুইয়া, রিজিওনাল কোর্ডিনেটর মো. মশিউর রহমান সোহাগ, ডিস্ট্রিক কোর্ডিনেটর মো. রফিকুল হাসান সোহাগ ‘সম্মিলিত সেবা সংস্থা’র কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে প্রথম ধাপে দেড়শ’ এন-৯৫ মাস্ক এবং দেড় হাজার পিস প্যারাসিটামল ট্যাবলেট প্রদান করেন।
ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, দপ্তর সম্পাদক মোঃ শাহজাহাস সাজু, আইসিটি সম্পাদক মজিবুর রহমান খান, সাবেক সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহীন, সাবেক সাধারণ সম্পাদক মো. সাদেকুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সহ-সভাপতি মফিজুর রহমান লিমন, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের জেলা প্রতিনিধি মো. জসীম উদ্দিন, দৈনিক ইস্টার্ন মিডিয়ার সম্পাদক নজরুল ইসলাম বিল্লাল, এনটিভির স্টাফ রিপোর্টার শিহাব উদ্দিন বিপু, একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি জালাল উদ্দিন রুমি, দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি মোজাম্মেল চৌধুরী, আনন্দ টিভির জেলা প্রতিনিধি মনির হোসেন টিপু, মাছারাঙ্গার জেলা প্রতিনিধি আশেক মান্নান হিমেল, আমাদের অর্থনীতির স্টাফ রিপোর্টার তৌহিদুর রহমান নিটল, দ্যা ডেইলি সানের জেলা প্রতিনিধি নিয়ামুল ইসলাম আকঞ্জি, দৈনিক জাগরণের জেলা প্রতিনিধি প্রকাশ দাস, দৈনিক ট্রাইবুন্যালের জেলা প্রতিনিধি ইফতেহার উদ্দিন রিফাত, ডিজিটাল ব্রাহ্মণবাড়িয়ার অনলাইনের সম্পাদক আব্দুল্লাহ আল নাঈম, ইউটিভির বিজয়নগর প্রতিনিধি মোহাম্মদ সাইফুল, একুশে টিভির চিত্র সাংবাদিক মো.রাসেল, সমাজসেবক লিটন পাল, আব্দুল কারিম, মো. জয় প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা করোনা দুর্যোগে জেলাবাসীর পাশে ঐক্যবদ্ধভাবে এবং স্ব স্ব অবস্থান থেকে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। যেকোন দুর্যোগ দুর্বিপাকে সম্মিলিত সেবা সংস্থা জেলা পাশে থেকে প্রয়োজনীয় জনকল্যাণমূলক কর্মকাণ্ড চালিয়ে যাবে। করোনা আক্রান্ত লাশ দাফনের জন্য হাফেজ ইশরাত হোসেন ও লাশ সৎকারের জন্য প্রকাশ দাসকে প্রধান করে দুটি স্বেচ্ছাসেবী উপ-কমিটি গঠন করা হয়। এছাড়াও সম্মিলিত সেবা সংস্থার পক্ষ থেকে করোনা আক্রান্তদের অক্সিজেন সেবা, ওষুধ, কভিড টিকা গ্রহণ এবং করোনাক্রান্তদের উন্নত চিকিৎসার জন্য তথ্য সরবরাহসহ প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। উল্লেখিত সেবামূলক কাজে সমাজের সহৃদয়বান, বিত্তবান, প্রবাসীসহ সকল শ্রেণী-পেশার মানুষকে অনুদানের হাত প্রসারিতের মাধ্যমে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।