দাউদকান্দি-মেঘনায় শান্তি সমাবেশ

 প্রতিনিধি ॥
কুমিল্লার দাউদকান্দি ও মেঘনা উপজেলায় প্রতিহিংসা এড়াতে শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছে। গত মঙ্গলবার থেকে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এই শান্তি সমাবেশ করে আসছেন বিএনপির স্থানীয় নেতারা।
জানা গেছে, ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সভানেন্ত্রী ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পলায়নের পর লোকজন ক্ষোভে ফেটে পড়েন। কিছু কিছু এলাকায় হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এমন পরিস্থিতিতে দলমত নির্বিশেষে সংখ্যালঘুসহ সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে শান্তি ফিরিয়ে আনতে এবং মানুষকে শান্ত রাখতে এই শান্তি সমাবেশের ডাক দেয়া হয়েছে।
এ বিষয়ে দাউদকান্দি উপজেলার পদুয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো: কামাল উদ্দিন জানিয়েছেন, আওয়ামী লীগ সরকারের পতনের পর দাউদকান্দি ও মেঘনা (কুমিল্লা-১ সংসদীয় আসন) উপজেলা বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ ড. খন্দকার মোশাররফ হোসেনের সাথে দেখা করেন। এ সময় যার যার এলাকায় গিয়ে দলমত নির্বিশেষে মানুষের জান-মালের নিরাপত্তায় কাজ করতে তাদের নির্দেশনা প্রদান করা হয়। ওই নির্দেশনা মতে তিনি তার এলাকা পদুয়া ইউনিয়নে দলটির স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে গত মঙ্গলবার সোনাকান্দা গ্রামে এবং বৃহস্পতিবার সর্দারকান্দি ও ময়নারকান্দি গ্রামে শান্তি সমাবেশ করেছেন। শুক্রবার বনুয়াকান্দি, মোল্লাকান্দি গ্রামে শান্তি সমাবেশ করবেন।