বাড়তি দামে পণ্য বিক্রি করায় ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

 প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগরে বাড়তি দামে পণ্য বিক্রিসহ বিভিন্ন অনিয়মের দায়ে সাত প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো.আছাদুল ইসলাম। এসময় সচেতনতা বৃদ্ধির লক্ষে লিফলেটও বিতরণ করা হয়।
জানা যায়, অভিযানে চাউল, ডিম, ব্রয়লার মুরগি, আলু, পেঁয়াজ, মরিচ, সবজিসহ
নিত্যপণ্যের ক্রয় ভাউচার তদারকি করা হয়। এছাড়া বিক্রয়ের তথ্য যাচাই করা হয়।
অভিযুক্ত প্রতিষ্ঠান গুলো হচ্ছে, মেসার্স গরীবে নেওয়াজ এন্টারপ্রাইজকে ১৫ হাজার টাকা, মেসার্স তাসপিয়া বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা, মেসার্স কাউসার এন্টারপ্রাইজকে ৮ হাজার টাকা, মেসার্স হাবিব এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, আলমগীরের সবজির আড়তকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তা সাধারণকে প্রতারিত করায় নজরুলের মাংসের দোকানকে ২ হাজার টাকা এবং আল মদিনা খাসির মাংসের দোকানকে ২ হাজরে টাকা জরিমানা করা হয়।
অভিযানে সহযোগিতা করেন কৃৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি মো: আব্দুর রহিম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শাহাদত হোসেন , মুরাদনগর থানা পুলিশ, কোম্পানীগঞ্জ বাজারের ব্যবসায়ী রাশেদুল হাসান ও দেলোয়ার হোসেন প্রমুখ।
এবিষয়ে কুমিল্লা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, ভোক্তা অধিকার বিরোধী নানা কার্যক্রমের দায়ে কোম্পানীগঞ্জ বাজারের সাতটি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। তদারকি করা হয় অর্ধশত প্রতিষ্ঠান। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।