শিশু মেয়ের গলায় বাবার দায়ের কোপ,লাশ মাটি চাপা

কুমিল্লায় বাবার হাতে মেয়ে শিশু খুন

প্রতিনিধি।।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্ভয়পুরে গলায় বাবার দায়ের কোপে মারিয়া আক্তার (৫) নামের এক মেয়ে শিশু নিহত হয়েছেন। পরে তার লাশ মাটি চাপা দেয়া হয়। এই ঘটনায় শিশুর বাবা তাজুল ইসলামকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
সূত্রে জানা যায়, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্ভয়পুর আদর্শ গ্রামের বাবা তাজুল ইসলামের কথা না শোনার অভিযোগে মারিয়া আক্তারকে কুপিয়ে হত্যার পর মাটি চাপা দিয়েছে। রোববার (১৩ অক্টোবর) সন্ধ্যায় জোড়কানন পূর্ব ইউনিয়নের নির্ভয়পুরের পার্শ্ববর্তী ভারত-বাংলাদেশ সীমান্তের ২০৯৩ নম্বর পিলারের বাংলাদেশ অংশ থেকে নিহত শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় অভিযুক্ত বাবা তাজুল ইসলামকে (৪২) আটক করেছে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ।
ওসি মুহাম্মদ রফিকুল ইসলাম জানান, স্থানীয়দের সহায়তায় পুলিশ অভিযুক্ত পিতা তাজুল ইসলামকে আটক করে। তার দেওয়া তথ্য মতে বাড়ির পাশের ভারত-বাংলাদেশ সীমান্তের ২০৯৩ নম্বর পিলারের বাংলাদেশ অংশে
চিতাখলা নামক স্থানে মাটি চাপা দেওয়া মারিয়াকে মৃত উদ্ধার করে। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাজুল ইসলাম পুলিশকে জানান, শুক্রবার (১১ অক্টোবার) সকাল ১০টার দিকে মারিয়াসহ তিনি গাছের চারা রোপন করতে যান। এক পর্যায়ে মেয়েকে একটি গাছের ঢাল নিয়ে আসতে বলেন তিনি। সে কথা না শোনায় তার হাতে থাকা দা দিয়ে গলায় কোপ দিলে মেয়ে মারিয়া ঘটনাস্থলেই মারা যান। পরে তাকে পাশে চিতাখলা নামক স্থানে মাটি চাপা দিয়ে বাড়িতে চলে যান।
বিকাল থেকে নিখোঁজ মর্মে এলাকায় মাইকিং করে খোঁজাখুজি করা হয়। রোববার স্থানীয়রা পচা দুর্গন্ধ পেয়ে সন্দেহজনকভাবে তাজুল ইসলাম জিজ্ঞেস করলে তিনি হত্যার কথা স্বীকার করেন। এঘটনায় নিহত শিশুর মা রেহানা আক্তার বাদী হয়ে থানায় মামলা দায়ের করবেন বলে জানা যায়।