অপসাংবাদিকতার বিরুদ্ধে সোচ্চার হবার আহবান

নবীনগর প্রেস ক্লাবের সম্প্রসারিত কার্যালয় উদ্বোধন
এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।

ব্রাহ্মণবাড়িয়ার  নবীনগর প্রেসক্লাব কার্যালয়ের সম্প্রসারিত কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। এই রুম প্রাপ্তির বিষয়ে নবীনগর প্রেস ক্লাবের সকল নির্বাহী কমিটির নেতৃবৃন্দের দীর্ঘ আন্দোলনের ফসল হিসাবে বৈষম্য বিরোধী আন্দোলনের কল্যাণে বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজনৈতিক প্রভাবমুক্ত থাকায় উপজেলা পরিষদের গণগ্রন্থাগার ভবনের প্রেস ক্লাব কার্যালয়ের পার্শ্ববর্তী রুমটি সাংবাদিকদের হস্তগত হয়।

রোববার (১৩ অক্টোবর) অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে সম্প্রসারিত কার্যালয় উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর ফরহাদ শামীম। প্রেস ক্লাব সভাপতি শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, আমি যখন প্রথম প্রেস ক্লাবে আসি তখন কার্যালয়টি অত্যন্ত ছোট পরিসরে ছিলো। আমি একজন সংবাদ পরিবারের সদস্য হিসেবে তখনই আমি বিষয়টি অনুভব করেছিলাম, সেই থেকে চেষ্টা ছিল প্রেসক্লাবটি সম্প্রসারণে চেষ্টা ছিলো; আজ সেটি আজ সফল হয়েছে। এই সফলতার জন্য সাবেক নেতৃবৃন্দেসহ বর্তমান নেতাদের দীর্ঘ আন্দোলনের ফলে আজকের জয় হয়েছে। তিনি অপসাংবাদিকতা রোধে কার্যকর গ্রহণে মূল ধারার সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। প্রধান আলোচকের বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি জাবেদ রহিম বিজন বলেন, নবীনগর প্রেস ক্লাব আরো বড় পরিসরে হওয়া উচিত ছিলো। নিজস্ব একটি কমপ্লেক্স থাকার কথা ছিলো। আমি আশা করব ভবিষ্যতে নবীনগর প্রেস ক্লাবের নিজস্ব একটি ভবন হবে। অপসাংবাদিকতা বিরুদ্ধে হুশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, কেউ যদি  সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা, দুর্নীতি ও চাঁদাবাজি করে তাকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি উদাত্ত আহবান জানাই।
নবীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল আলম সোরাফের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি পীযুষ কান্তি আচার্য, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের পাঠাগার সম্পাদক এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়শনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির রায়হান, জামায়াতে ইসলামী পৌর শাখার আমির মোখলেছু রহমান, সাবেক পৌর মেয়র মাইনুদ্দিন মাইনু, নবীনগর কলেজের সাবেক ভিপি গোলাম হোসেন খান টিটু, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোর্শেদুল ইসলাম লিটন, অ্যাডভোকেট বিনয় চক্রবতী, সাবেক জেলা পরিষদ সদস্য নাছির উদ্দীন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মেহেদী হাসান, সমাজসেবক মাওলানা সানাউল্লাহ্, মাওলানা আমির হোসেন, পৌর জামাতের সেক্রেটারী সাইফুল ইসলাম বাশার, বিএনপি নেতা রাজিব আহসান পাপ্পু।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নবীনগর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাকালিন সভাপতি আবু কামাল খন্দকার, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহাবুব আলম লিটন, সাবেক সভাপতি জালাল উদ্দিন মনির, সাংবাদিক জহিরুল ইসলাম বুলবুল, সাপ্তাহিক মলয়ার প্রকাশক মোহাম্মদ হোসেন শান্তি, সাংবাদিক আলম, মাজেদুল ইসলাম মাজেদ, মাহবুব মোর্শেদ, মেঠু পথের সভাপতি কাউছার আহম্মেদ ডিউক প্রমুখ।অনুষ্ঠান শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের দু’টি প্রকাশনা  ক্লাবের পাঠাগার সম্পাদক এইচ.এম. সিরাজ অনুষ্ঠানের প্রধান অতিথির হাতে তুলে দেন।