অপসারণ প্রত্যাহার চায় বিএনপি ও জামায়াতপন্থী কাউন্সিলররা

 প্রতিনিধি।।
অপসারণ প্রত্যাহার চায় কুমিল্লা সিটি কর্পোরেশনের বিএনপি, জামায়াতপন্থী ও স্বতন্ত্র কাউন্সিলররা। বুধবার (২৩ অক্টোবর) কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এই দাবি করেন ১০জন কাউন্সিলর। এই দাবি মানা না হলে কঠোর আন্দোলনেরও ঘোষণা দেন তারা।
বক্তব্যে কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া বলেন, ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। সাবেক মেয়র আরফানুল হক রিফাতের মৃত্যু হলে মেয়র নির্বাচিত হন তাহসীন বাহার সূচনা। পূর্বে বিএনপি, জামায়াতে ইসলামী সমর্থিত এবং নির্দলীয় প্রার্থী হিসেবে কাউন্সিলররা একটি রাতও শান্তিতে ঘুমাতে পারিনি। জুলুম-নির্যাতনের শিকার হয়ে আমরা দুঃসহ জীবনযাপন করেছি।
কাউন্সিলর কাজী মাহাবুব রহমান বলেন,সরকার ১৯ আগস্ট কুমিল্লাসহ ১২টি সিটি কর্পোরেশনের মেয়রদের অপসারণ করে প্রশাসক নিয়োগ দেওয়া হয়। ২৬ সেপ্টেম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলরদেরও অপসারণ করা হয়। তৎকালীন সরকারের সময়ে বিএনপি-জামায়াত ও নির্দলীয় কাউন্সিলররা বৈষম্যমূলক উন্নয়ন বরাদ্দ ও বঞ্চনার কারণে এলাকার কাঙ্খিত উন্নয়ন করতে পারিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ০১ ওয়ার্ড কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া, ০৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুর রহমান, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাড. একরাম হোসেন বাবু, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী জিয়াউল হক মুন্না, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজিউর রহমান রাজিব, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম বাবুল, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. রেজাউল করিম, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী মাহাবুব রহমান, ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সলর সহিদুর রহমান তুহিন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন, ১০,১১, ১২ নম্বরের কাউন্সিলর রুমা আক্তার সাথী ও ১৯, ২০, ২১ নম্বরের কাউন্সিলর তাহমিনা আক্তার লিজা।