অভিযানের খবরে ৬শ’ টাকার কাঁচা মরিচ আড়াইশ’!

প্রতিনিধি।
কাঁচা মরিচের দামের ঊর্ধ্বগতির রোধে কুমিল্লার বিভিন্ন বাজারে অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। এ সময় অভিযানের খবর পেয়ে ৬শ’ টাকার কাঁচা মরিচ আড়াইশ টাকায় বিক্রি শুরু করেন কুমিল্লার বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা। সোমবার সকাল থেকে এ অভিযান শুরু হয়। এ সময় তিন ব্যবসায়ীকে বেশি দামে কাঁচা মরিচ বিক্রির অভিযোগে জরিমানা করা হয়।
নগরীর রাজগঞ্জ বাজারের বেশ কয়েকজন ক্রেতা জানান, সকাল থেকে সবুজ কাঁচা মরিচ সাড়ে ৪ শ টাকা এবং কালোটা ৬শ টাকা করে বিক্রি করছিলো। এ সময় ভোক্তা অধিদপ্তরের অভিযানসহ গণমাধ্যম কর্মীদের দেখে ৬ শ টাকার কাঁচা মরিচের দাম হয়ে যায় আড়াইশ টাকা কেজি হয়ে যায়।
কুমিল্লা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম জানান, জেলার সবচেয়ে বড় পাইকারি কাঁচা বাজার নিমসার থেকে অভিযান পরিচালনা শুরু করি। একই দিন দুর্গাপুর দীঘিরপাড়, নগরীর রানীর বাজার ও বাদশা মিয়ার বাজারে অভিযান পরিচালনা করি। অতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রি করাসহ ভোক্তা অধিকার বিরোধী কর্মকা-ের অভিযোগে তিন দোকানিকে ৯ হাজার ২শ’ টাকা জরিমানা করি। অভিযানে ব্যবসায়ীদের ভাউচার যাচাই করা হয় এবং যৌক্তিক মুনাফায় বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়।