আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগের মানবিকতা

 

অফিস রিপোর্টার।।
করোনা ভাইরাস সচেতনতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগ। কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) এলাকার ১৭টি ইউনিয়নের মাঝে অর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন এ নেতা। আওয়ামীলীগ নেতার ব্যতিক্রমী এ প্রচারণাকে সাদুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

সূত্র জানায়, করোনা প্রাদুভার্বের শুরু থেকে সচেতনতা মূলক প্রচারণায় কাজ করে যাচ্ছেনআবদুছ ছালাম বেগ। বাংলাদেশ সেনাবাহিনীর আহ্বানে তিনি কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দিরপাড় পূবালী চত্ত্বরে তিনটি এলইডি টিভি সম্পূর্ণ বিনামূল্যে প্রচারণার সুযোগ করে দেন। গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কের পাশে স্থাপন করা হয়েছে বিলবোর্ড। তার মধ্যে রয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, কুমিল্লা-সিলেট মহাসড়ক, কুমিল্লা -বুড়িচং -ব্রাহ্মণপাড়া- মাদবপুর সড়ক, কুমিল্লা-সংকুচাইল-বাগড়া সড়কসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কে এ বিলবোর্ড স্থাপন করা হয়েছে। দেশে করোনা আগমনের শুরু থেকেই মাঠে কাজ করছেন আবদুছ ছালাম বেগ। শুরু থেকেই তার এ কাজ চলমান আছে।

আবদুছ ছালাম বেগ ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতা। বর্তমান তিনি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের অন্যমত প্রভাবশালী সদস্য।

দেশ সেরা বিজ্ঞাপন নির্মাতা প্রতিষ্ঠান শবনম আর্ট হলের স্বত্বাধিকারী আবদুছ ছালাম বেগ জানান, করোনাভাইরাস বিষয়ে সরকার জনগণকে সচেতন করার জন্য নানামুখী কর্মসূচী গ্রহণ করেছে। সরকারের সাথে একমত পোষণ করে আমার ব্যক্তি উদ্যোগে এ প্রচার কাজ করছি। শুধু তাই নয়, সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড পোষ্টার, হ্যান্ডবিল, বিলবোর্ড ও এলইডির মাধ্যমে গত কয়েক বছর ধরে প্রচার করে আসছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে নমিনেশন সংগ্রহ করি। দলের সিদ্ধান্তে নির্বাচন না করে, আমার কর্মীদের নৌকা প্রতীকের জন্য কাজ করার নির্দেশ প্রধান করি। জাতির পিতা বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রাণিত হয়ে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে কাজ করো যাবো।